ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

চবির রাজনীতি বিজ্ঞান বিভাগের সুবর্ণ জয়ন্তী সোমবার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৬, ১ নভেম্বর ২০১৮

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ১৯৬৮ সালের ৫ নভেম্বর প্রতিষ্ঠিত হয় রাজনীতি বিজ্ঞান বিভাগ। চবির সমাজবিজ্ঞান অনুষদের দ্বিতীয় পুরাতন বিভাগ এটি। আগামী সোমবার বিভাগটি ৫০ বছর পূর্তি (সুবর্ণ জয়ন্তী) উৎসব উদযাপন অনুষ্ঠানের শুভ উৎযাপন করতে যাচ্ছে। নবীন ও প্রবীণদের অংশগ্রহণে মূল অনুষ্ঠান হবে ফেব্রুয়ারি ২০১৯ এর মাঝামাঝি সময়ে।

আজ বৃহস্পতিবার বেলা ১২টায় রাজনীতি বিজ্ঞান বিভাগের সভাপতির কক্ষে চবি সাংবাদিক সমিতির সঙ্গে মতবিনিময় সভায় ৫০ বছর পূর্তি উৎযাপন কমিটির সদস্যরা এসব বিষয়ে জানান।

রাজনীতি বিজ্ঞান বিভাগের সভাপতি প্রফেসর ড. আনোয়ারা বেগম বলেন, রাজনীতি বিজ্ঞান বিভাগ চবির একটি ঐতিহাসিক বিভাগ। এ বিভাগের বহু প্রাক্তন ছাত্র ছাত্রী ও শিক্ষক দেশে বিদেশে বিভিন্ন প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন।

তিনি আরও বলেন, ১৯৬৯-৭০ সেশনে প্রফেসর ড. রফিকুল ইসলাম চৌধুরীর (আর আই চৌধুরী) সভাপতিত্বে বিভাগের যাত্রা শুরু হয়। বর্তমানে আমাদের অনার্সের শিক্ষার্থী সংখ্যা ৬০০ এর অধিক। আশা করছি আগামী ফেব্রুয়ারিতে নবীন ও প্রবীণদের অংশগ্রহণে আমরা এক মিলনমেলার আয়োজন করতে পারবো।

এতে বিভাগের সাবেক সভাপতি ইয়াহ্ইয়া আখতার, প্রফেসর ড. এ কে এম মাহ্ফুজুল হক, প্রফেসর ড. এ জি এম নিয়াজ উদ্দিন এবং ট্রেজারার বখতেয়ার উদ্দিন উপস্থিত ছিলেন।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি