ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

চবির ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৫, ১৮ নভেম্বর ২০১৮

আজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) দিবস। বিশ্ববিদ্যালয়টির ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী। দিবসটি উপলক্ষে আজ রোববার ক্যাম্পাস হয়ে ওঠেছে উৎসবমুখর।

বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে দুপুর ১টা ৫০মিনিটে চবি বঙ্গবন্ধু চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হবে।

দুপুর ২ টায় উপাচার্য দফতরের সম্মেলন কক্ষে ‘সাম্প্রতিক সময়ে শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্জন এবং বিশ্ববিদ্যালয়ের অগ্রগতির ধারা অব্যাহত রাখার লক্ষ্যে করণীয়’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

১৯৬৬ সালের ১৮ নভেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম শুরু হওয়ায় দিনটি স্মরণীয় করে রাখতে প্রতি বছর এই দিনটিকে ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দিবস’ হিসেবে পালন করা হয়।

তিনটি বিভাগ নিয়ে ১৯৬৬ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম শুরু হয়। এখন সেই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রয়েছে ৯টি অনুষদ ও ৬টি ইন্সটিটিউট এবং রয়েছে ২৭,৮৩৯ জন শিক্ষার্থী।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি