ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

চাকরিচ্যুত হলেন ঢাবির দুই শিক্ষক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১২, ৩০ সেপ্টেম্বর ২০১৯

পিএইচডি করতে গিয়ে নিয়ম বহির্ভূত ছুটি কাটানোয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই সহকারী অধ্যাপককে চাকরিচ্যুত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রোববার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। 

চাকরিচ্যুত দুই শিক্ষক হলেন- বিশ্ববিদ্যালয়ের তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক নাফিস জামান শুভ এবং ক্লিনিক্যাল ফার্মেসি ও ফার্মাকোলজি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আহসানুল আকবর।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ একুশে টিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

চাকরিচ্যুতির কারণ ব্যাখ্যা করতে গিয়ে উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, পিএইচডি করতে গিয়ে ছুটি শেষ হওয়ার পরও দেশে না ফেরায় তাদের চাকরিচ্যুত করা হয়েছে। তাদের একজন আছেন কানাডায়, অন্যজন আমেরিকায়। 
পাশাপাশি সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের উচ্চমান সহকারী কাম মুদ্রাক্ষরিক খায়রুল বাশারকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে। তার বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ রয়েছে। অভিযোগ খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সভায় মুজিববর্ষকে সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রিসার্চ ইনস্টিটিউট চালুর সিদ্ধান্ত হয়। সেজন্য প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়।

আই/এনএস


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি