ঢাকা, বুধবার   ২২ মে ২০২৪

‘চার সপ্তাহে চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে আসবে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪০, ১৪ জুলাই ২০১৭ | আপডেট: ২২:১৮, ১৪ জুলাই ২০১৭

আগামী তিন থেকে চার সপ্তাহের মধ্যে চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে আসবে বলে ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। শুক্রবার বিকেলে নগর ভবনে আয়োজিত চিকুনগুনিয়া প্রতিরোধে স্পেশাল ক্রাশ প্রোগ্রামের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় কারও বাসার সামনে ফগার মেশিনে ওষুধ প্রয়োগের সময় কেউ যদি বাসার ভেতরে আহ্বান জানান তাহলে কর্মীরা যেতে বাধ্য থাকবে এমন কথা উল্লেখ করেছেন মেয়র সাঈদ খোকন। তিনি বলেন, সীমিত লোকবল নিয়ে সাধ্যমতো চেষ্টা করছি চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে আনতে।

চিকুনগুনিয়া মহামারী আকার ধারণ করেছে তা বলা যাবে না। তবে নিয়ন্ত্রণে আনতে নাগরিকদের সচেতনতা জরুরি। এই রোগের যে ব্যাপকতা রয়েছে, তা আগামী ৩-৪ সপ্তাহের মধ্যে নিয়ন্ত্রণে আনব।

এর আগে চিকুনগুনিয়া প্রতিরোধে মশক নিধন কাজে নিয়োজিত ৩০৩ জন স্প্রে ম্যান, ১৪৮টি ফগার এবং ২৭১টি হস্তচালিত মেশিন দিয়ে পরিচালিত মশক নিধন কার্যক্রম সরেজমিন পরিদর্শন এবং অঞ্চল-৪ এ চিকুনগুনিয়া প্রতিরোধে স্পেশাল ক্রাশ প্রোগ্রামের উদ্বোধন করা হয়।

এ সময় দক্ষিণ সিটি এলাকার সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, এ রোগের বিষয়ে আপনারা আতঙ্কিত হবেন না। সবাই এক সঙ্গে কাজ করে সচেতনতার মাধ্যেমে এই সংকট মোকাবেলা করা সম্ভব।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি