ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

চীনে বাস উল্টে নিহত ২১

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫২, ৮ জুলাই ২০২০

উল্টে যাওয়া বাস।

উল্টে যাওয়া বাস।

চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের গুইঝো প্রদেশে শিক্ষার্থী বহনকারী একটি বাস হ্রদে উল্টে কমপক্ষে ২১ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আর অন্তত ১৫ জন।

মঙ্গলবার গুইঝো প্রদেশের আনশুন শহরের কাছে হংশ্যান হ্রদে এ দুর্ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, কলেজে ভর্তি পরীক্ষা দিতে যাওয়া শিক্ষার্থীদের বহনকারী একটি বাস গুইঝো প্রদেশের আনশুন শহরের কাছে হংশ্যান হ্রদে উল্টে যায়। বাসটি রাস্তার পাশের রেলিংয়ের সঙ্গে ধাক্কা খাওয়ার পর এই দুর্ঘটনা ঘটে। এতে ওই শিক্ষার্থীরা হতাহত হন বলে স্থানীয় জরুরি ব্যবস্থাপনা বিভাগের এক বিবৃতিতে জানানো হয়েছে। দুর্ঘটনায় আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম সিসিটিভি বলছে, শিক্ষার্থী ছাড়াও বাসটি অন্যান্য যাত্রী ছিলেন।এই দুর্ঘটনার কারণ জানতে তদন্ত স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে তদন্ত করা হচ্ছে।

এদিকে এমন দুর্ঘটনায় চীনের সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের শোক প্রকাশ করতে দেখা গেছে। চীনের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম উইবোর এক ব্যবহারকারী লেখেন, আশা করছি মৃত্যু আর বাড়বে না। ২০২০ সাল সত্যিই একটি দুর্যোগের বছর।

গুইঝো প্রদেশের জরুরি ব্যবস্থাপনার বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, কমপক্ষে ২০০ জন বাসটি উদ্ধারে কাজ করছে। শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধার কাজ চলছে।

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি