ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ফের উত্তাল ঢাবি

ছাত্রলীগ নেত্রীর দৃষ্টান্তমূলক বিচার দাবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৯, ১১ এপ্রিল ২০১৮ | আপডেট: ১২:১৮, ১১ এপ্রিল ২০১৮

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারীদের ওপর নির্যাতনকারী ছাত্রলীগ নেত্রী ইফফাত জাহান এশার দৃষ্টান্তমুলক শাস্তি ও কোটা সংস্কারের দাবিতে ফের উত্তাল ক্যাম্পাস। আজ বুধবার সকাল ১০টার দিকে বিভিন্ন হল থেকে মিছিল নিয়ে কেন্দ্রীয় লাইব্রেবির সামনে এসে জড়ো হন সাধারণ শিক্ষার্থীরা। তারা কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের ওপর হামলাকারীদের বিচার এবং আন্দোলনকারীদের সম্পর্কে অর্থমন্ত্রী ও কৃষিমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবি জানাচ্ছেন।
সমাবেশে ছাত্রলীগ নেত্রীকে গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তি ও চাকরিতে বিদ্যমান কোটা সংস্কার এবং গ্রেফতার শিক্ষার্থীর মুক্তির দাবি জানানো হয়। সমাবেশ থেকে, ‘আমার বোনের রক্ত বৃথা যেতে দেবো না’, ‘আমার বোনের উপর হামলা কেন, প্রশাসন জবাব চাই’এমন স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা।
প্রসঙ্গত, সোমবার রাতে শিক্ষার্থীদের আন্দোলনে পুলিশের হামলার ওই ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার গভীর রাতে ঢাবির সুফিয়া কামাল হলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সুফিয়া কামাল হল শাখা ছাত্রলীগ সভাপতি এশার বিরুদ্ধে যে ছাত্রীকে নির্যাতন করে রক্তাক্ত করার অভিযোগ আনা হয়েছে সেই ছাত্রীর নাম মোরশেদা বেগম। তিনি উদ্ভিদ বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।
ছাত্রলীগ হল শাখার নেতৃবৃন্দ ও কোটা সংস্কার আন্দোলনকারীরা জানান, ছাত্রলীগ সুফিয়া কামাল হল শাখার সভাপতি ইফফাত জাহান এশা উদ্ভিদবিদ্যা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মোরশেদা বেগমের ওপর নির্যাতন চালায়। তাঁকে জরুরি চিকিৎসা দেওয়া হচ্ছে। ছাত্রীদের পাঠানো ভিডিও চিত্রে দেখা গেছে, হলের সিঁড়ি ও রুমের মেঝেতে রক্তের ফোঁটা জমে আছে। আর ওই ছাত্রীর পায়ে রক্ত লেগে আছে।
এ ঘটনায় পর ছাত্রলীগ নেত্রী নিজ কক্ষের দরজা বন্ধ করে দেন। কিন্তু বিক্ষুব্ধ ছাত্রীরা তাঁকে কক্ষ থেকে টেনে বের করে আনার চেষ্টা করেন। ঘটনার সময় হলের আবাসিক শিক্ষক উপস্থিত হয়ে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করলেও তা ব্যর্থ হয়। পরে প্রক্টর গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এশাকে বহিস্কারের কথা জানান।
/এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি