ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

ছয় লেন ফ্লাইওভার উদ্বোধন ৪ জানুয়ারি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০১, ২৫ ডিসেম্বর ২০১৭

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপালে দেশের প্রথম ছয় লেন ফ্লাইওভার নির্মাণকাজ নির্ধারিত সময়ের ছয় মাস আগেই শেষ হয়েছে। এটি আগামী ৪ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ সকালে ফ্লাইওভারের উদ্বোধনকাজের প্রস্তুতি পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ তথ্য জানান। তিনি আরও জানান, ৪ জানুয়ারি প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই উড়াল সেতু উদ্বোধন করবেন।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এ প্রকল্প সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন বিভাগ নির্ধারিত সময়ের ছয় মাস আগেই নির্মাণকাজ শেষ করেছে। ফ্লাইওভারটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের অবিচ্ছেদ্য অংশ।

এ প্রকল্পে ১৮১ কোটি ৪৮ লাখ টাকা ব্যয় হয়েছে। ৬৬০ মিটার দৈর্ঘ্যের এ ফ্লাইওভারে ২৯০ মিটার র‌্যাম্প ও ১১টি স্প্যান রয়েছে। ওপরে ছয় লেন ও নিচে চার লেন সার্ভিসসহ মোট ১০ লেনে যানবাহন চলাচল করতে পারবে।

উড়াল সেতু ছয় লেনের হলেও সেতুর নিচের দুই পাশে আরও চার সার্ভিস লেন চালু থাকবে বলে জানান মন্ত্রী। তিনি আরও জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গুরুত্বপূর্ণ পয়েন্ট মহিপালে ১০ লেন সেতুই হচ্ছে।

এসময় মন্ত্রীর সঙ্গে প্রকল্প বাস্তবায়নকারী সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের প্রধান মেজর জেনারেল ছিদ্দিকুর রহমান সরকার, জেলা প্রশাসক মনোজ কুমার রায়, পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার, প্রকল্প বাস্তবায়নকারী সংস্থার সহযোগী আবদুল মোমেন লিমিটেডের পরিচালক আক্তারুজ্জমান, ছয় লেন উড়াল সেতু প্রকল্পের নকশা প্রণয়নকারী বুয়েটের সাবেক শিক্ষক আজাদুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

/ এআর /

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি