ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

জবিতে "আমাদের সিনেমা" শীর্ষক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন

জবি প্রতিনিধি 

প্রকাশিত : ১৭:৪২, ৯ ফেব্রুয়ারি ২০২০

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শুরু হয়েছে চলচ্চিত্র সংসদ এর আয়োজনে তিনদিন ব্যাপী ‘আমাদের সিনেমা’ শীর্ষক চলচ্চিত্র উৎসব। রোববার সকালে উৎসবের প্রথম দিনে শুভ উদ্বোধন ঘোষণা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের মেন্টর এবং ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের চেয়ারপার্সন জুনায়েদ আহমদ হালিম।

সকাল ৯ টায় উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে প্রদর্শিত হয় বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা নাসিরউদ্দিন ইউসুফ পরিচালিত "আলফা"। এরপরে উৎসবের দ্বিতীয় চলচ্চিত্র হিসেবে প্রদর্শিত হয় বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা রাজিবুল হোসেইন পরিচালিত বাংলাদেশের প্রথম এডভেঞ্চার ফিল্ম " হৃদয়ের রংধনু"। প্রথম দিনের শেষ প্রদর্শনীতে ছিল বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা তৌকির আহমেদ পরিচালিত "ফাগুনে হাওয়ায়"।।
উক্ত প্রদর্শনীতে উপস্থিত ছিলেন পরিচালক রাজিবুল হোসেইন। প্রদর্শনী শেষে তিনি দর্শকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং সিনেমটির বিভিন্ন দিক নিয়ে কথা বলেন।

উৎসবের সার্বিক দিকে নিয়ে জানতে চাইলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সভাপতি, মোঃ মেহেদী হাসান রাব্বি বলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে স্বাধীন ও মুক্ত ধারার চলচ্চিত্রের বিকাশ এবং দেশীয় চলচ্চিত্রের প্রচার ও প্রসার এর লক্ষ্যেই আয়োজন করা হয়েছে " আমাদের সিনেমা"। শিক্ষার্থীদের মাঝে ব্যাপক আগ্রহ লক্ষ্য করা গেছে উৎসবের শুরু থেকেই। উৎসব মুখর পরিবেশে চলছে চলচ্চিত্র প্রদর্শনী। আগামী ১১ই ফেব্রুয়ারী ২০২০ দুপুর ২ টায় সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে পর্দা নামবে এই উৎসবের৷

উল্লেখ্য যে, উৎসবের অংশ হিসেবে আরও থাকছে ‘How to be done an Indie Film: Director's Statement’ শীর্ষক সেমিনার। এ সেমিনারের সভাপতিত্ব করবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিপার্টমেন্টের চেয়ারম্যান ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের উপদেষ্টা অধ্যাপক জুনায়েদ আহমদ হালিম। এতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়া সাত চলচ্চিত্রের পরিচালকরা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি