ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় কৃষক নিহত

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ২৩:০৯, ৪ মার্চ ২০২২

জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় এক কৃষক নিহত হয়েছে। নিহতের নাম সবুর আলী শাহা (৫৫)। ঘটনাটি ঘটেছে নওগাঁর আত্রাই উপজেলার জয়সাড়া উত্তরপাড়া গ্রামে। 

এঘটনায় নিহতের ছেলে আবু বক্কর ছিদ্দিক বাদী হয়ে প্রতিপক্ষের ৯ জনের নাম উল্লেখসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। পুলিশ শুক্রবার দুপুরে আসামীদের মধ্যে ৩ জনকে গ্রেফতার করেছে।

জানা গেছে, ওই গ্রামের বাসিন্দা আব্দুস ছামাদ ও মোজাম্মেল হক এর মধ্যে বসতবাড়ির ১২ শতক জমি নিয়ে দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছিল। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে মোজাম্মেল হক বিরোধপূর্ণ ওই সম্পত্তি দখল করতে গেলে আব্দুস ছামাদ শাহা ও তার ভাই সবুর আলী শাহাসহ তার লোকজন বাধা দেয়। এ সময় দু'পক্ষের মধ্যে বাকবিতন্ডার এক পর্যায়ে মোজাম্মেল হকের লোকজন দেশিয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে হামলা চালায়। এতে ১২ জন আহত হন।

আহতদের মধ্যে আব্দুস ছামাদ, গোলাম মোস্তফা, সবুর আলী শাহা, বাধন শাহাম আব্দুল বারিক, বেদারুন নেছাকে আহত অবস্থায় স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আহতদের মধ্যে আব্দুস ছামাদ, সবুর আলী ও বাধনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাতেই রাজশাহী মেডিকাল কলেজ হাসপতালে নেওয়ার পথে সবুর আলী মারা যান।
 
এ বিষয়ে আত্রাই থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ জানান, এ ঘটনায় থানায় মামলা হয়েছে এবং আসামীদের মধ্যে মোজাম্মেল হক, জিন্নাতুন মিনি ও মাজেদা বিবি নামে তিন আসামীকে গ্রেফতার করা হয়েছে। অন্যদের গ্রেফতার চেষ্টা চলছে বলে তিনি জানান।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি