ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

জাককানইবিতে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

জাককানইবি সংবাদদাতা

প্রকাশিত : ১৭:২০, ১৯ জুলাই ২০২০

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে শতাধিক গাছের চারা রোপন করে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

রোববার (১৯ জুলাই)  উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্যের চারপাশে বিভিন্ন প্রকার ফলজ, বনজ ও ঔষধি গাছের চারারোপন করার মধ্যদিয়ে এই বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন।

বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন শেষে প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন,‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেছেন। তারই ধারাবাহিকতায় আমাদের এই আয়োজন। 

তিনি আরও বলেন,‘করোনা মহামারিতে বিশ্ব আজ বিপর্যস্ত। আজ আমি বা আমার পরিবার শুধু ভালো বা নিরাপদে থাকলেই হবে না। বিশ্ববাসী ভালো থাকলেই কেবল আমরা ভালো থাকব। তাই আপনারা সকলে স্বাস্থ্য বিধি মেনে চলবেন।’এছাড়া এই বৃক্ষরোপন কর্মসূচির আয়োজনে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যারা ভূমিকা রেখেছেন তাঁদের সবাইকে তিনি তাঁর ব্যক্তিগত ও বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন। 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) ড. মো. সুজন আলী, সৌন্দর্য-বর্ধন কমিটির সদস্য মোহাম্মদ ফখর উদ্দিন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শাহ্জাদা আহসান হাবীব, কর্মকর্তা পরিষদের সভাপতি মো. জোবায়ের হোসেন ও সাধারণ সম্পাদক মো. জাকিবুল হাসান রনি, কর্মচারী সমিতির সভাপতি জুনায়েদ কবির ও সাধারণ সম্পাদক রিয়াজুল হক, জাককানইবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রাকিবুল হাসান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি