ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

জাবিতে চাকরি পেলেন এসি রবিউলের স্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩২, ৭ জুলাই ২০১৭ | আপডেট: ১০:৫৪, ৮ জুলাই ২০১৭

গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলায় নিহত পুলিশ কর্মকর্তা এসি রবিউলের স্ত্রী উম্মে সালমাকে জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা (অস্থায়ী) পদে নিয়োগ দেওয়া হয়েছে। এর আর আগে তাকে দৈনিক ৫২৫ টাকা বেতনে মাস্টাররোলে উচ্চমান সহকারী পদে নিয়োগ দেওয়া হয়েছিল।

শুক্রবার দুপুরে উম্মে সালমার হাতে  নিয়োগপত্র তুলে দেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। তাৎক্ষণিক সিদ্ধান্তে তাকে প্রশাসনিক কর্মকর্তা পদে অ্যাডহক ভিত্তিতে  নিয়োগ দেওয়া হয়েছে।

উপাচার্য বাসভবনে নিয়োগপত্র প্রদানের সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আবুল হোসেন, রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক এবং আরও দুজন শিক্ষক উপস্থিত ছিলেন।

নিয়োগ পত্রে বলা হয়, পূর্বের অফিস আদেশ প্রত্যাহার করে আপনাকে জাহাঙ্গীরনগর বিশ্বদ্যালয়ের রেজিস্ট্রার অফিসের শিক্ষা শাখায় প্রশাসনিক কর্মকর্তা পদে অ্যাডহক ভিত্তিতে নিয়োগ দেওয়া হলো। চাকরিতে যোগদানের তারিখ হতে আপনার নিয়োগ কার্যকর হবে। বেতন-ভাতার পরিমাণ উল্লেখ না করে নিয়োগ পত্রে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয়ের অধ্যাদেশ ও আইন অনুযায়ী আপনি বেতন ভাতা পাবেন।

উম্মে সালমা গণমাধ্যমকে বলেন, আমাকে প্রশাসনিক পদে নিয়োগ দেওয়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আন্তরিক ধন্যবাদ। এ নিয়োগের মাধ্যমে বিশ্ববিদ্যালয় প্রশাসন একজন শহীদ ও তার পরিবারের প্রতি সম্মান দেখালো।

এর আগে গত পহেলা জুলাই এক বিজ্ঞপ্তির মাধ্যমে উম্মে সালমাকে যোগ্যতা অনুযায়ী চাকরি প্রদান করা হবে বলে জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন। খবরটি ব্যাপক প্রচার পেলে সেসময় সবাই বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সাধুবাদ জানায়।

বিশ্ববিদ্যালয়ের দেওয়া আশ্বাসের ভিত্তিতে উম্মে সালমা প্রশাসনিক অফিসার পদে চাকরি চেয়ে আবেদন করেছিলেন। এরপর তার ভাইভা নেওয়া হয়। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে ৯০ দিনের জন্য দৈনিক ৫২৫ টাকার করে মাস্টাররোলে তৃতীয় শ্রেণির উচ্চমান সহকারীর পদে নিয়োগ দেয়। বিশ্ববিদ্যালয় প্রশাসনেরএমন সিদ্ধান্তে সমালোচনার সৃষ্টি হয়। এরপরই প্রশাসন তাৎক্ষণিকভাবে সিদ্ধান্ত পরিবর্তন করে এবং প্রশাসনিক কর্মকর্তা পদে নিয়োগ দেওয়া হয়।

আর/ডব্লিউএন

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি