ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

জাবিতে ‘হাল্ট প্রাইজ’র ইনফরমেশন সেশন অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৭, ২৬ সেপ্টেম্বর ২০১৮

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের জন্য বিশ্বখ্যাত সামাজিক সমস্যা সমাধানমূলক (স্যোশাল কেস কম্পিটিশন) আন্তর্জাতিক প্রতিযোগিতা ‘হাল্ট প্রাইজ’ এর ইনফরমেশন সেশন অনুষ্ঠিত হয়েছে।     

বুধবার (২৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ ভবনে এই সেশনটি অনুষ্ঠিত হয়। এতে চার শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

‘হাল্ট প্রাইজ’র জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ডিরেক্টর মিনহাজুল আবেদীনের পরিচালনায় সেশনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মওদুদ আহমেদ।  

এ সময় বক্তারা বলেন, প্রতিবছর যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রপতি বিল ক্লিনটনের ছুড়ে দেওয়া একটি সামাজিক সমস্যামূলক চ্যালেঞ্জের সমাধান খোঁজার লক্ষ্যে ‘হাল্ট প্রাইজ ফাউন্ডেশন’র উদ্যোগে বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। ৩টি রাউন্ডের প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দল নিউইয়র্ক, লন্ডন, দুবাই, সিঙ্গাপুর অথবা বিশ্বের ১৬টি শহরে অনুষ্ঠিত হওয়া রিজিওনাল ফাইনালের পছন্দ মতো যেকোন একটিতে অংশগ্রহণ করবে। এরপর রিজিওনাল ফাইনাল জিতলে জাতিসংঘের সদর দপ্তরে অনুষ্ঠিত গ্লোবাল ফাইনালে চ্যাম্পিয়ন দল পাবে ১ মিলিয়ন মার্কিন ডলার।

বক্তারা আরও বলেন, ১০ অক্টোবর থেকে ‘হাল্ট প্রাইজ জাহাঙ্গীরনগর’ প্রতিযোগিতার প্রথম রাউন্ড শুরু হবে। যেখানে সমস্যার সমাধানমূলক একটি আইডিয়া অনলাইনে জমা দিতে হবে। প্রতিটি টিম হবে ৩ সদস্য বিশিষ্ট।

কেআই/এসি   

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি