ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

জারদারি আর ইমরান ভাই-ভাই : মরিয়ম নওয়াজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৩, ২ এপ্রিল ২০১৮

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি এবং পিটিআই (তেহরিক ই ইনসাফ) চেয়ারম্যান ইমরান খান ‘ভাই-ভাই’ বলে মন্তব্য করেছেন নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম নওয়াজ। দু’টি ভিন্ন রাজনৈতিক দলের মতাদর্শী হলেও আসিফ আর ইমরান পর্দার আড়ালে এক হয়ে কাজ করেন বলেও মন্তব্য করেন তিনি।

পাকিস্তানের সোয়াত শহরের কাবাল শহরে এক জনসভায় বক্তৃতা দেওয়ার সময় এসব কথা বলেন মরিয়ম। বাইরে থেকে ভিন্ন মত প্রদর্শন করলেও মূলত একে অপরের সার্থে আসিফ আর ইমরান কাজ করেন বুঝাতে তাদেরকে ‘ভাই-ভাই’ হিসেবে উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, এই দুই ভাই একই পতাকার নিচে হাত মিলিয়েছেন। তাদের এই ঐক্যমতের প্রতি পাকিস্তানের মানুষের সমর্থন নেই।

আপনারা ২০১৩ সালে ইমরানের দলকে ভোট দিয়েছিলেন। কিন্তু তিনি কী করলেন? আসিফ আলি জারদারির পায়ের পদতলে সেই ভোট বিলিয়ে এসেছেন। ‘তিনি যখন এরপর ভোট চাইতে আসবেন তাঁর উচিত আপনাদেরকে এটা বলা যে, আপনারা যেন ইমরানকে ভোট দেওয়ার বদলে সরাসরি পিপিপি’কে (আসিফ আলী জারদারির দল) যেন ভোট দেন’-মন্তব্য মরিয়মের।

প্রায় লক্ষাধিক সমর্থকদের উদ্দেশ্যে দেওয়া জ্বালাময়ী বক্তৃতায় তিনি আরও বলেন, “আপনারা যখন আগের নির্বাচনে তাদেরকে ভোট দিয়েছিলেন তখন ভেবেছিলেন ইমরান খান হয়তো আপনাদের উন্নয়নে কাজ করবেন। আপনাদের সড়কের উন্নয়ন করবেন। কিন্তু ক্ষমতায় থাকার পুরোটা সময়ই তিনি সড়ক অবরোধ করেছেন। পাঞ্জাবের রাজধানীর সাথে অন্যান্য এলাকার যোগাযোগ বিচ্ছিন্ন রাখতেই ব্যস্ত ছিলেন তিনি”।

ইমরান সমর্থকদের উদ্দেশ্যে প্রশ্ন রেখে তিনি বলেন, “সোয়াত যখন বন্যা কবলিত হল তখন তিনি কই ছিলেন? অথবা যখন ডেঙ্গু মহামারী আকার ধারণ করল এখানে তখনই বা তিনি কই ছিলেন? আমি বলি তিনি কই ছিলেন। তিনি ছিলেন রাজধানীতে। আরেকজনের ‘মহুরী’ হয়ে ক্ষমতায় আসার চক্রান্তে লিপ্ত ছিলেন তিনি”।

এসময় সোয়াতবাসীদের একই ভুল আবার না করতেও আহবান জানান তিনি। আসন্ন নির্বাচনে সোয়াতবাসীকে নিজ দল পিএমএল-এন’কে ভোট দেওয়ার জন্য সবাইকে আহবান জানান তিনি।

সূত্রঃ দ্য ডন

//এস এইচ এস// এআর

       


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি