ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূজা উদযাপিত

প্রকাশিত : ২০:০৯, ১০ ফেব্রুয়ারি ২০১৯

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিপুল উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব সরস্বতী পূজা উদযাপিত হয়েছে।

রোববার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে প্রতিমা স্থাপনের মধ্যে দিয়ে পূজা শুরু হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ,বিভাগ ও হল প্রশাসনের উদ্যেগে আয়োজিত নানা কর্মসূচির মধ্য দিয়ে বিদ্যা ও সঙ্গীতের দেবী সরস্বতী পূজা উদযাপিত হয়েছে।

সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদ, বিজনেস অনুষদ, সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যায়ন বিভাগ, পদার্থ বিভাগ, রসায়ন বিভাগ, পরিসংখ্যান বিভাগ, নাটক ও নাট্যতত্ত্ব  বিভাগ, বিশ্ববিদ্যালয়ের বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল, আ ফ ম কামাল উদ্দিন হল, আল বেরুনী হল প্রশাসন পূজাকে কেন্দ্র করে নানান কর্মসূচি পালন করে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক আমির হোসেন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত রহিমা কানিজ, অধ্যাপক তপন কুমার সাহা, অধ্যাপক সুকল্যাণ কুমার কুণ্ডু, অধ্যাপক যুগল কৃষ্ণ দাশ বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন করেন।

পূজামণ্ডপ পরিদর্শনকালে উপ-উপাচার্য অধ্যাপক আমির হোসেন বলেন, এ পূজা ভ্রাতৃত্ব, সৌহার্দ্য ও সম্প্রীতির নিদর্শন। বিদ্যার দেবীর আশীর্বাদে বিশ্ববিদ্যালয়ে লেখাপড়ার পরিবেশ উত্তরোত্তর বৃদ্ধি পাক। এই থেকে শিক্ষা নিয়ে সকল ধর্মের শিক্ষার্থীরা একসঙ্গে শান্তিতে বসবাস করবে।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সরস্বতী পূজা উদযাপন কমিটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের শিক্ষার্থী বিকাশ দাস বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গণে সরস্বতী পূজা উপলক্ষ্যে দিনব্যাপী বিভিন্ন আয়োজন করা হয়েছে। সকালে পূজা আরম্ভ তারপর পুষ্পাঞ্জলি হলো আর সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান রয়েছে। এ সময় তিনি ধর্মীয় উৎসবের আয়োজনে সহযোগিতা করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি