ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

জোয়াকিমই থাকছেন জার্মান কোচ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৮, ৩ জুলাই ২০১৮

চলতি রাশিয়া বিশ্বকাপে জার্মানির ভরাডুবির পরেও দেশটির জাতীয় ফুটবল দলের কোচ হিসেবে বহাল থাকছেন জোয়াকিম লো। ১৯৩৮ সালের পর এই প্রথমবার বিশ্বকাপের মতো আসরে গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া জার্মানি দলের পুনঃগঠনের জন্য দায়িত্বে রাখা হয়েছে তাকে। আজ মঙ্গলবার জার্মানীর সর্বাধিক প্রচারিত দৈনিক বিল্ড এবং বিল্ড ম্যাগাজিনে এমন খবরই প্রকাশিত হয়।

এবারের বিশ্বকাপে গ্রুপ পর্বে মেক্সিকো এবং দক্ষিণ কোরিয়ার কাছে হেরে দ্বিতীয় রাউণ্ডে আর যেতে পারেনি ২০১৪ এর বিশ্বকাপ জয়ী জার্মানি। জার্মান দলের সঙ্গে সফল এক যুগের রেকর্ডের কারণেই শেষ পর্যন্ত দলের দায়িত্ব জোয়াকিমের কাছে থাকছে বলেই গণমাধ্যমের প্রতিবেদনগুলোতে বলা হয়।

প্রকাশিত সংবাদের বিষয়ে জার্মান ফুটবল এসোসিয়েশন (ডিএফবি) আনুষ্ঠানিকভাবে এখনও কোন বিবৃতি না দিলেও সংস্থাটির সঙ্গে ২০২২ বিশ্বকাপ পর্যন্ত মেয়াদ আছে জোয়াকিমের। রাশিয়া থেকে জার্মানী পৌঁছে ইতোমধ্যে দল নতুন করে সাজানোর ঘোষণা দিয়েছেন জোয়াকিম। ইঙ্গিত দিয়েছেন যে, বর্তমান দলের অনেক সদস্যই রাশিয়ায় জাতীয় দলের হয়ে শেষ ম্যাচ খেলে ফেলেছেন। গত সপ্তাহে জার্মানী পৌঁছে দেওয়া এক বিবৃতিতে তিনি বলেন, “দূরদর্শী পরিকল্পনা আমাদের করতে হবে। নতুন করে পরিবর্তন আনতে হবে দলে”।

সামি খেদিরা, টনি ক্রুজ আর থমাস মুলারের মতো জ্যেষ্ঠ খেলোয়াড়দের পাশে পাচ্ছেন জোয়াকিম। তবে তারাও দল থেকে বাদ পরে যেতে পারেন।

সূত্র: এনডিটিভি।

//এস এইচ এস// এসএইচ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি