ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

জয় দিয়ে বছর শেষ করলো লিভারপুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৭, ৩০ ডিসেম্বর ২০১৯

স্বপ্নের মতো বছরটি শেষ করেছে লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ১৯ ম্যাচের মধ্যে কোনো হার নেই এই দলটির। তবে একটি মাত্র ম্যাচ ড্র করেছে তারা। লিগ শিরোপার ৩০ বছরের খরা কাটানোর দ্বারপ্রান্তে ইয়্যুর্গেন ক্লপের দলটি।

গতকাল রোববার বছরের শেষ ম্যাচে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে নিজেদের মাঠে ১-০ গোলে হারিয়ে শীর্ষস্থান মজবুত করেছে লিভারপুল। যদিও বিতর্ক আছে ‘ভিএআর’ নিয়ে। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি উলভারসের একটি গোল বাতিল করেছে। এই গোলটি বাতিল না হলে আগের ম্যাচে ম্যানচেস্টারকে ৩-২ গোলে হারানো উলভার হয়তো থামিয়ে দিত লিভারপুলকেও। 

ঘরের মাঠ দাপট দেখিয়েছে লিভারপুল। সালাহ-ফিরমিনো-মানে সর্বোচ্চ ফর্ম দিয়ে উলভারের রক্ষণভাগকে তছনচ করে দিয়েছে। ম্যাচের ৪২ মিনিটে ফাঁকায় পেয়ে ডান পায়ের শটে বল জালে পাঠান মানে। এর আগে অ্যাডাম লালানা বল রিসিভ করার সময় কাঁধে লাগান। তখন রেফারি হ্যান্ডবলের বাঁশি বাজিয়েছিলেন, তবে ভিএআরের সাহায্যে পরে সিদ্ধান্ত বদলান তিনি।

বিরতির খানিক আগে কর্নার থেকে বল পেয়ে জালে জড়িয়েছিলেন উলভারহ্যাম্পটনের পর্তুগিজ ফরোয়ার্ড পেদ্রো নেতো। কিন্তু   ভিএআর দেখে সিদ্ধান্ত অফসাইড ঘোষণা করা হয়। যার ফলে কপাল পুড়ে উলভারের। ম্যাচের বাকি সময়ে আর কোন গোলের দেখা পায়নি কোন দলই। ফলে জয় নিয়ে মাঠ ছাড়ে ইয়্যুর্গেন ক্লপের শীর্ষরা। 

লিগে ১৯ ম্যাচে ১৮ জয় ও এক ড্রয়ে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। এক ম্যাচ বেশি খেলা লিচেস্টারের পয়েন্ট ৪২। অন্যদিকে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি ৪১ পয়েন্ট নিয়ে আছে তৃতীয়স্থানে। তবে লিগে ৫০ কিংবা তার বেশি ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড আগেও করেছে লিভারপুল। ১৯৭৮ থেকে ১৯৮০ সাল পর্যন্ত তারা ৬৩টি ম্যাচে হারেনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি