ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

‘জয়কে দলে আনল কে’? ক্ষোভ ঝাড়লেন পাপন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৮, ১ জুলাই ২০২২ | আপডেট: ১৪:৪৪, ১ জুলাই ২০২২

নাজমুল হাসান পাপন এমপি ও মাহমুদুল হাসান জয়

নাজমুল হাসান পাপন এমপি ও মাহমুদুল হাসান জয়

আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরুতেই ব্যাট হাতে কারিশমা দেখালেও সবশেষ কয়েকটা ম্যাচেই ব্যাট হাতে টানা ব্যর্থতার পরিচয় দিয়েছেন মাহমুদুল হাসান জয়। শুরুর সেই ফর্মটাই যেন ধরে রাখতে পারছেন না তরুণ এই ওপেনার। যে কারণে স্বভাবতই ক্ষোভ ঝাড়লেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি মনে করেন, এত তাড়াতাড়ি জয়কে জাতীয় দলে আনা ঠিক হয়নি। বুধবার সন্ধ্যায় মিরপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিসিবি বস এসব কথা বলেন।

২০২১ সালের ৪ ডিসেম্বর ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টেস্ট দিয়ে জাতীয় দলের হয়ে পথচলা শুরু করেন জয়। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত সেই ম্যাচের প্রথম ইনিংসে রানের খাতা খোলার আগেই সাজিদ খানের বলে বাবর আজমের হাতে ক্যাচ দেন। দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ হন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের এই ওপেনার, করেন মাত্র ৬ রান।

যদিও নিজের জাত চেনান পরের সিরিজেই। তাও আবার বিদেশের মাটিতে! নিউজিল্যান্ড সফরের প্রথম টেস্টের প্রথম ইনিংসে জয়ের ব্যাট থেকে আসে অনবদ্য ৭৮ রান। সেই ম্যাচটা বাংলাদেশ জিতে নেয় ৮ উইকেটের বড় ব্যবধানে। 

সেখানেই থেমে থাকেননি জয়। দক্ষিণ আফ্রিকা সফরে হাঁকান ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি। তিন শতাধিক বল মোকাবিলা করে খেলেন ১৩৭ রানের জ্বলজ্বলে ইনিংস।

কিন্তু এরপরই যেন কোথায় হারিয়ে গেছেন জয়। সবশেষ সাত ইনিংসে করেছেন মাত্র ৬৯ রান। তাই এই ওপেনারের দলে থাকা নিয়ে প্রশ্ন উঠেছে স্বাভাবিকভাবেই। কেননা, একের পর এক ম্যাচ হেরে চলেছে বাংলাদেশ দল। 

২১ বছর বয়সী জয়কে নিয়ে বিসিবি সভাপতি বলেন, ‘এই ছেলেটা জাতীয় দলে এলো কীভাবে? ওর তো এখন জাতীয় দলে খেলার সময়ই হয়নি। আপনারাই বলেন, ওর কি সময় হয়েছে? তাও আবার ক্যারিয়ারের শুরুতেই শাহিন শাহ আফ্রিদির মতো বোলারদের মোকাবেলা করতে হয়েছে ওকে।’

পাপন যোগ করেন,‘জীবনে যে কখনও এ লেভেলের আন্তর্জাতিক ক্রিকেটই খেলেনি। তাকে পাঠানো হচ্ছে নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজের মতো কন্ডিশনে। ওর তো ভুল আছেই। এখনও অনেক কিছু শেখার আছে। ওকে নিয়ে কথা বলারও কিছু নেই। উন্নতি করতে হবে।’

এদিকে, শনিবার (২ জুলাই) থেকে ডমিনিকার উইন্ডসর পার্কে শুরু হচ্ছে রঙিন পোশাকের সিরিজ। ৩ জুলাই দ্বিতীয় ও ৭ জুলাই সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ।

এরপর ওয়ানডে সিরিজ। তবে ঈদের দিনই মাঠে থাকতে হবে বাংলাদেশ দলকে। কারণ সেদিনই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের প্রথম ওয়ানডে ম্যাচ। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে ম্যাচটি।

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে বাকি দুটি ওয়ানডেও অনুষ্ঠিত হবে। ম্যাচগুলো মাঠে গড়াবে ১৩ ও ১৬ জুলাই। ভেন্যু ও ম্যাচ শুরুর সময় একই থাকবে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি