ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

টস জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৭, ৭ অক্টোবর ২০১৯

দীর্ঘ ১০ বছর পর নিজেদের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফিরে পাওয়ার মিশনে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে পাকিস্তান। কিন্তু টি-২০ লড়াই শুরু হতেই সেই লঙ্কানদের কাছেই প্রথম ম্যাচে হেরেছে স্বাগতিকরা। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে আজ লাহোরে মুখোমুখি দু’দল। 

সোমবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় অনুষ্ঠেয় ম্যাচটিতে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে সফরকারী শ্রীলঙ্কা।

ম্যাচটি নিয়ে পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ বলেন, দলের সামর্থ্য নিয়ে আমার কোনও সংশয় নেই। তবে একই সঙ্গে মনে রাখতে হবে, শ্রীলঙ্কাও শক্ত প্রতিপক্ষ। আর টি-২০ ফরম্যাটটাই এমন যে, এখানে নিজেদের দিনে যে কোনও দলই আসলে জিততে পারে। প্রথম ম্যাচেই সেটা সবাই প্রত্যক্ষ্য করেছে। তাই, এখানে নিজেদের সেরাটা দেয়ার কোনও বিকল্প নেই।

এদিকে এই সিরিজ দিয়ে পাকিস্তান দলে ফেরা তিন অভিজ্ঞ খেলোয়াড়ের মধ্যে ফাহিম আশরাফ সফল হলেও ব্যর্থ হয়েছেন আহমেদ শেহজাদ, উমর আকমল। ২০১৮ সালের জুনে স্কটল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টি-২০ খেলা শেহজাদ প্রথম ম্যাচে করেন মাত্র ৪ রান। যে কারণে আজকের ম্যাচে তার পরিবর্তে দলে জায়গা পেতে পারেন আরেক ওপেনার ফখর জামান।

আর ২০১৬ সালের সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ টি-২০ খেলা উমর আকমল করেন ওই ম্যাচে ফেরেন শূন্য রানেই। এ ম্যাচে তাকে বসিয়ে হারিস সোহেলকে একাদশে সুযোগ দিতে পারে টিম ম্যানেজমেন্ট। তবে এই দুজনের উপরই নিজের আস্থার কথা জানিয়েছেন পাক দলনেতা সরফরাজ আহমেদ। যদিও তার নিজের ফর্ম নিয়েও চিন্তিত দলটির থিঙ্ক ট্যাঙ্ক। 

তবে শেষ মুহুর্তে জানা গেছে, স্বাগতিক একাদশে দুটি পরিবর্তন আনা হয়েছে। যাতে আহমেদ শেহজাদ, উমর আকমল বাদ না পড়লেও বাদ পড়েছেন ইফতেখার ও ফাহিম। এদের পরিবর্তে সুযোগ পেয়েছেন ফখর জামান ও ওয়াহাব রিয়াজ। 

অন্যদিকে প্রথম ম্যাচে এক নম্বর টি-২০ দলের মত খেলা শ্রীলঙ্কা আজও পুনরাবৃত্তি ঘটাতে চায়। সে লক্ষ্যে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামছে তারা।

শ্রীলঙ্কা: 
দানুশকা গুণাথিলাকা, অভিশকা ফার্নান্দো, ভানুকা রাজাপাকসা, দাসুন শানাকা (ক্যাপটেন), শেহান জয়সুরিয়া, ইসুরু উদানা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মিনোদ ভানুকা, লক্ষণ সান্দকান, কাসুন রাজিথা ও নুয়ান প্রদীপ।

পাকিস্তান: 
ফখর জামান, আহমেদ শেহজাদ, বাবর আজম, উমর আকমল, সরফরাজ আহমেদ (ক্যাপটেন), আসিফ আলী, ইমাদ ওয়াসিম, ওহাব রিয়াজ, শাদাব খান, মোহাম্মদ আমির ও মোহাম্মদ হাসনাইন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি