ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

টাইগার যুবাদের টানা দাপুটে জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৪, ৩ অক্টোবর ২০১৯

নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে বড় সংগ্রহ গড়তে দেননি বাংলাদেশের বোলাররা। রান তাড়ায় বাংলাদেশকে পথ দেখালেন টপ অর্ডারের দুই ব্যাটসম্যান মাহমুদুল হাসান ও তানজিদ হাসান। এতে স্বাগতিকদের টানা দ্বিতীয় ওয়ানডেতে হারাল আকবল আলীর দল। প্রথম এক দিনের ম্যাচেও জিতেছিল ৬ উইকেটে।

বৃহস্পতিবার লিনক্লোনে ৬ উইকেটের দাপুটে জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ম্যাচটি বুধবার হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে রিজার্ভ ডেতে মাঠে গড়ায়

টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে স্বাগতিকরা। ওলি হোয়াইটের সঙ্গে ৫৫ রানের উদ্বোধনী জুটি গড়েন জোহরাব। দ্রুত রান তোলার চেষ্টায় থাকা হোয়াইটকে ফিরিয়ে শুরুর জুটি ভাঙেন মৃত্যুঞ্জয় চৌধুরী। ওপেনার ও অধিনায়ক অলি হোয়াইট ৩০ রান করেন। তবে আর কোনও ব্যাটসম্যান বলার মতো স্কোর করতে পারেননি। ফলে নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেটে ২৪২ রান করে কিউই যুবারা।

বাংলাদেশি বোলারদের মধ্যে মৃত্যুঞ্জয়ী চৌধুরী দুটি উইকেট পান। এছাড়া তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলাম, শামীম হোসেন ও রাকিবুল হাসান একটি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে নার্ভাস নাইন্টিনাইনের শিকার হওয়া মাহিদুল ইসলাম জয়ের ব্যাটে ৪ উইকেট হারিয়ে ও ২১ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগার যুবারা।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ফিরেন পারভেজ হোসেন। পেসার ডি হ্যানককের অফ স্টাম্পের বাইরের শর্ট বল টেনে মারতে গিয়ে ক্যাচ দিয়ে ফিরেন বাঁহাতি এই ওপেনার।

আর শুরু থেকেই বোলারদের ওপর চড়াও হন তানজিদ। একটু সময় নেন মাহমুদুল। দুই জনের জুটিতে এগিয়ে যায় বাংলাদেশ। ৪৭ বলে পঞ্চাশ স্পর্শ করেন তানজিদ। এরপরও খেলছিলেন একই ছন্দে।

কিন্তু আদিত্য অশোকের ঝুলিয়ে দেওয়া বলে ফিরতি ক্যাচ দিয়ে শেষ হয় তার আক্রমণাত্মক ইনিংস। ভাঙে ৯৬ রানের জুটি। ৬৩ বলে ৫ চার ও দুই ছক্কায় ৬৫ রান করেন তানজিদ।

এরপর তৌহিদ হৃদয়ের সঙ্গে আরেকটি ভালো জুটি উপহার দেন মাহমুদুল। জেজে ম্যাকেঞ্জির অফ স্টাম্পের বেশ বাইরের স্লোয়ার বলে ক্যাচ দিয়ে হৃদয় ফিরলে ভাঙে ৭৭ রানের জুটি। দুই চারে হৃদয় করেন ৪০।

আর দলকে জয়ের দুয়ারে নিয়ে ফিরেন মাহমুদুল। ম্যাকেঞ্জির সাদামাটা এক ডেলিভারি ক্রস ব্যাটে খেলে দেন ক্যাচ। ১২৫ বলে খেলা তার ৯৯ রানের ইনিংস গড়া ১০ চারে। শাহাদাত হোসেনকে নিয়ে বাকিটা সারেন শামিম হোসেন।

ফলে ৪ উইকেট হারিয়ে ও ২১ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগার যুবারা। আগামী রোববার একই ভেন্যুতে হবে দ্বিতীয় ওয়ানডে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি