ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

পুঁজিবাজারের সব খবর

টানা চার কার্যদিবস দর বাড়ার পর মূল্যসংশোধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৩, ৫ মার্চ ২০১৮ | আপডেট: ২২:৪৭, ৫ মার্চ ২০১৮

টানা চার কার্যদিবস দর বাড়ার পর মূল্যসংশোধন হলো দেশের পুঁজিবাজারে। সোমবার সূচকের পাশাপাশি দর হারিয়েছে বেশিরভাগ প্রতিষ্ঠান। তবে বেড়েছে লেনদেনের পরিমাণ। এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৪টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৯০টির, কমেছে ২০৯টির, আর ৩৫টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪৮ পয়েন্ট কমে নেমে আসে ৫ হাজার ৮৩৫ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৩৮৯ কোটি ৫৩ লাখ টাকা। সূচক কমেছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২২৭টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৬২টির, কমেছে ১৪৮টির, আর ১৭টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ২৬ কোটি ৩০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।

    
নিটল ইন্স্যুরেন্স
নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৬ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


ডেলটা ব্র্যাক হাউজিং
ডেলটা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৭ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


লাফার্জ-হোলসিম
লাফার্জ-হোলসিম বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৩ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


স্পট মার্কেটের খবর
৬ ও ৭ মার্চ লংকাবাংলা ফাইন্যান্স ও আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হবে। 

 
শেয়ারের রেকর্ড ডেট
রেকর্ড ডেটের কারণে ৬ মার্চ প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ার লেনদেন স্থগিত থাকবে। পরের কার্যদিবসে আবারো লেনদেনে ফিরবে কোম্পানিটি।

 
স্বাভাবিক লেনদেন শুরু
রেকর্ড ডেটের পর গ্রীণ ডেলটা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে ৬ মার্চ।  আগের কার্যদিবসে কোম্পানিটির শেয়ার লেনদেন স্থগিত ছিল।

     
শেয়ার বিক্রির ঘোষণা
আর্গন ডেনিমস লিমিটেডের একজন পরিচালক ১৫ লাখ শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। ৩০ কার্যদিবসের মধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জের পাবলিক মার্কেটে এসব শেয়ার বিক্রি হবে। 

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি