ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

টেস্ট খেলে অবসর নেওয়া হচ্ছে না গেইলের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২১, ১১ আগস্ট ২০১৯

ক্রিস গেইলের ‘শেষ ইচ্ছা’ রাখল না ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড! ক্রিস গেইল ইচ্ছেপ্রকাশ করেছিলেন, ভারতের বিরুদ্ধে একটি টেস্ট খেলে অবসর নেবেন। কিন্তু ২২ আগস্ট থেকে শুরু হতে চলা ভারতের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে দলে সুযোগই পেলেন না ‘দ্য ইউনিভার্স বস’। শুক্রবার তাকে ছাড়াই ১৩ জনের টেস্ট দল ঘোষণা করল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

২০০০ সালের ১৬ মার্চ গেইল পোর্ট অফ স্পেনে জিম্বাবোয়ের বিরুদ্ধে টেস্ট অভিষেক করেছিলেন। এ পর্যন্ত ১০৩টি টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছে গেইলের। তার মোট রান ৭ হাজার ২১৪। শ্রীলঙ্কার বিরুদ্ধে তার ৩৩৩ রানের ইনিংস ভোলেনি ক্রিকেটবিশ্ব।

২০১৪ সালের সেপ্টেম্বরে দেশের হয়ে শেষ টেস্ট খেলেছিলেন গেইল। তার পর থেকে টেস্টের সঙ্গে কোনও সম্পর্ক নেই। সাদা বলের ক্রিকেটেই মনোনিবেশ করেছেন তিনি। তার অতিমানবীয় কিছু ইনিংস বর্তমান ক্রিকেট-দর্শনের সংজ্ঞাও বদলে দিয়েছে। কিন্তু বয়স ও ফিটনেস সমস্যা আন্তর্জাতিক ক্রিকেট জীবনে কাঁটা হয়ে দাঁড়িয়েছে ৩৯ বছরের গেইলের সামনে। তাই হয়তো জামাইকার পরিবর্তে আগামী বুধবার পোর্ট অব স্পেনে সিরিজের তৃতীয় ওয়ান ডে খেলেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন বিধ্বংসী ক্যারিবিয়ান ওপেনার।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি