ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

টেস্ট নয়, পাকিস্তানে টি-টোয়েন্টি খেলতে চায় বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৬, ১৯ ডিসেম্বর ২০১৯

মাশরাফি-হাসান

মাশরাফি-হাসান

টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে জানুয়ারিতে বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফরে যাওয়ার সূচি রয়েছে। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পাকিস্তানে শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলতে চায় এবং দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য নিরপেক্ষ ভেন্যুর প্রস্তাব করেছে। 

এ বিষয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াসিম খান বুধবার সংবাদ সম্মেলনে বলেন, ‘তারা (বিসিবি) পাকিস্তানে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে চায়। কিন্তু টেস্ট সিরিজ খেলতে অনিচ্ছুক। আমি এর কারণ জানতে চেয়েছি।’

তিনি বলেন, ‘শ্রীলঙ্কা এখানে তাদের সিরিজ খেলছে এবং সব ধরণের নিরাপত্তা যথাযথভাবে দেয়া হচ্ছে। সুতরাং আমরা বাংলাদেশকে জিজ্ঞাসা করছি যে, আপনাদের না আসতে চাওয়ার কারণ কী? এটি (আলোচনা) এখনও শেষ হয়নি এবং এর অর্থ এই নয় যে, তারা আসছে না। তারা তিনটি টি-টোয়েন্টি নিয়ে কথা বলছে, তবে আমাদের পক্ষে অন্য কোনও দেশে টেস্ট ক্রিকেট খেলা এখন বিকল্প নয়।’

সেই ২০০৯ সালের মার্চে শ্রীলঙ্কার টিম বাসের ওপর সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানে অন্য দেশের ক্রিকেটাররা খেলতে অনাগ্রহী। পিসিবি তখন থেকে নিরপেক্ষ ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাতে খেলার আয়োজন করে আসছে।

সম্প্রতি শ্রীলঙ্কা ক্রিকেট দল পাকিস্তানে দুটি টেস্টের সিরিজ খেলতে সেখানে অবস্থান করছে। একটি টেস্ট ইতিমধ্যেই হয়ে গেছে। বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) করাচিতে শুরু হয়েছে দ্বিতীয় টেস্ট। এছাড়া, আগামী বছর কুমার সাঙ্গাকারার নেতৃত্বে এমসিসি টিমের পাকিস্তানে যাওয়ার কথা রয়েছে। সবকিছু মিলিয়ে পাকিস্তানে ক্রিকেট ফেরাতে যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছে পিসিবি।

উল্লেখ্য, আগামী ২৩, ২৫ এবং ২৭ জানুয়ারি লাহোরে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার সূচি রয়েছে। যার মধ্যে টেস্ট ম্যাচ দুটি হওয়ার কথা রয়েছে রাওয়ালপিন্ডি ও করাচিতে। তবে টি-টোয়েন্টি ম্যাচ খেলেই সেদেশ ত্যাগ করতে আগ্রহী বিসিবি।

এর আগে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ২০০৭-০৮ মৌসুমে সর্বশেষ পাকিস্তান সফর করে। সূত্র- ক্রিকইনফো।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি