ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধীর ধান কেটে দিল স্বেচ্ছাসেবক লীগ

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৪১, ২২ জুন ২০২০

করোনা ভাইরাসের প্রভাবে ঠাকুরগাঁওয়ে ধান কাটা শ্রমিক সংকট দেখা দেওয়ায় দরিদ্র প্রতিবন্ধী এক কৃষকের ক্ষেতের পাকা ধান কেটে ও মাড়াই করে দিয়েছে জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা। 

সোমবার সকালে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজমুল হুদা শাহ মো: এ্যাপোলোর নেতৃত্বে সদর উপজেলার চিলারং ইউনিয়নের বাঁশগাড়া গ্রামের অসহায় শারিরীক প্রতিবন্ধী কৃষক আবুল হোসেনের ২৫ শতক জমির ধান কাটার কাজটি করে ৩০ জনের একটি দল।

কৃষক আবুল হোসেন বলেন, করোনায় ঘরবন্দি ও কর্মহীন হয়ে বসে থাকায় হাতে কোন টাকা পয়সা নেই। তার উপর ক্ষেতের ধান পেকে গেছে। একদিকে অর্থ সংকট অন্যদিকে ধান কাটা শ্রমিক সংকট। সবমিলিয়ে পাকা ধান কাটতে পারছিলাম না। নষ্ট হয়ে যাচ্ছিল ধান। খবর পেয়ে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা এসে ধান কেটে ও মাড়াই করে দিয়েছে। ধান কেটে ও মাড়াই করে দেওয়ায় আমরা সবাই খুশি।

এ ব্যাপারে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজমুল হুদা শাহ মো: এ্যাপোলো বলেন, করোনা পরিস্থিতিতে ঘরবন্দি অর্থকষ্টে থাকা ও শ্রমিক সংকটের কারণে ধান কাটতে পারছে না কৃষকরা। এমন বর্গাচাষি, ক্ষুদ্র চাষির পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের নির্দেশনায় আমরা এক অসহায় কৃষকের ২৫ শতক জমির ধান কেটে ও মাড়াই করে তাদের বাড়িতে পৌঁছে দিয়েছি। চলমান পরিস্থিতিতে কৃষকের পাশে দাঁড়ানো এবং যে কোনও সমস্যায় তাদের পাশে থাকবে স্বেচ্ছাসেবক লীগ।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক স্বপন কুমার ঘোষ, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মুজাহিদুর রহমান শুভ, সাধারণ সম্পাদক আব্দুল ওয়াফু তপু, সাংগঠনিক সম্পাদক মিঠুন, চিলারং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হৃষিকেশ লিটন, সাধারণ সম্পাদক সুলতান চৌধুরী, চিলারং ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কায়সার, সাধারণ সম্পাদক মুক্তারুল ইসলাম, চৌধুরী, চিলারং ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি