ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ডিবিআই’তে শেষ হলো দু’দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৩, ৯ ফেব্রুয়ারি ২০২০

ডিসিসিআই বিজনেস ইন্সটিটিউট (ডিবিআই)’তে ৭ থেকে ৮ ফেব্রুয়ারী ২০২০ অনুষ্ঠিত “পাবলিক প্রকিউরমেন্ট অ্যান্ড ই-জিপি টেন্ডার প্রসিডিউর” শীর্ষক দুইদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠান ৮ ফেব্রুয়ারী ২০২০ অনুষ্ঠিত হয়। বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠান থেকে মনোনীত হয়ে মোট ত্রিশ (৩০) জন প্রশিক্ষণার্থী এই কর্মশালায় অংশগ্রহণ করেন। 

মোহাম্মাদ মিজানুর রহমান, সহকারী রেজিস্ট্রার (প্রকিউরমেন্ট), চট্রগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এই প্রশিক্ষণের প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। এ প্রশিক্ষণের প্রশিক্ষণার্থীরা জানান যে, কর্মশালাটির মাধ্যমে তারা “পাবলিক প্রকিউরমেন্ট ও ই-জিপি টেন্ডার সংক্রান্ত বিষয়ে অনেক কিছু জানতে পেরেছেন যা তাদের কর্মক্ষেত্রে ও ব্যবসায়িক সাফল্য আনয়নে সহায়তা করবে। ভবিষ্যতে এধরণের প্রশিক্ষণ অব্যাহত থাকলে সরবরাহকারী/ঠিকাদারী প্রতিষ্ঠানগুলো উপকৃত হবে। 

প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডিসিসিআই এর সহ-সভাপতি মোহাম্মদ বাশীরউদ্দিন। তিনি বলেন, ই-জিপি ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। সরকারী দরপত্রে অংশগ্রহণকারী সকল টেন্ডারার, সরবরাহকারী, কন্ট্রাক্টর ও কনসালটেন্টকে ই-জিপি সম্পর্কে জ্ঞান আহরণ অত্যাবশ্যক। তিনি আশা প্রকাশ করেন যে সকল প্রশিক্ষণার্থী উক্ত কর্মশালায় অংশগ্রহণ করেছেন তারা এ বিষয়ে পূর্ণাঙ্গ জ্ঞান অর্জন করেছেন এবং তাঁরা দক্ষতার সাথে সরকারী দরপত্রে অংশগ্রহণ করতে পারবেন। 

ডিসিসিআই এর সচিব ও ডিবিআই এর নির্বাহী পরিচালক মো. জয়নাল আব্দীন তার বক্তব্যে অংশগ্রহণকারীদের সন্তুষ্টি ও ইতিবাচক মূল্যায়নের জন্য ধন্যবাদ জানান। তিনি কোর্সে অংশগ্রহণকারী এবং মনোনয়কারী প্রতিষ্ঠানসমূহের ঊধ্বর্তন কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি ডিবিআই-এর অন্যান্য গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় কোর্সে প্রশিক্ষণার্থীদেরকে অংশগ্রহণের আমন্ত্রণ জানান। তিনি আরও বলেন, কোর্স সংক্রান্ত তাঁদের মূল্যবান পরামর্শগুলো ভবিষ্যতে গুরুত্বের সাথে বিবেচনা করা হবে।

সকল প্রশিক্ষণার্থীদের সাথে তামান্না সুলতানা, যুগ্মসচিব (প্রশিক্ষণ) ও আবুল বাশার, সহকারী সচিব (ডিবিআই) এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি