ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ডুয়েটে নানা কর্মসূচিতে ‘মুজিবনগর দিবস’ উদযাপিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৫, ১৭ এপ্রিল ২০১৮

নানা কর্মসূচি ও যথাযোগ্য মর্যাদায় ‘ঐতিহাসিক মুজিবনগর দিবস’ উদযাপন করেছে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট)। মঙ্গলবার দিবসটি উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ৩১১-নং সেমিনার কক্ষে ‘ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা’ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন। তিনি বলেন, এই ঐতিহাসিক দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার অঙ্গীকার করতে হবে। তিনি স্বাধীনতার সুফল প্রত্যেক মানুষের কাছে পৌঁছে দিতে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহ্বান জানান। আলোচনা অনুষ্ঠানে তিনি মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরেন।

এরপর দুপুরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘মহান স্বাধীনতা আন্দোলনে ঐতিহাসিক মুজিবনগর দিবসের তাৎপর্য’ বিষয়ক রচনা প্রতিযোগিতা, দুপুরে বাদ যোহর জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে বিশ্ববিদ্যালয়ের মসজিদে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

পরে বিকেলে মহান স্বাধীনতা যুদ্ধ ও মুজিবনগর সরকার গঠনের উপর চিত্র প্রদর্শনী এবং সন্ধ্যায় মহান স্বাধীনতা যুদ্ধে মুজিবনগর সরকার গঠনের তাৎপর্যের উপর ডকুমেন্টরি প্রদর্শন করা হয়। অনুষ্ঠানগুলোতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি