ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

কোটা সংস্কার

ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ জাবি শিক্ষার্থীদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪১, ১২ এপ্রিল ২০১৮

সরকারি চাকরিতে বিদ্যমান কোটা সংস্কার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশের হামলা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক মেয়ের পায়ের রগ কাটার ঘটনায় ফুঁসে উঠেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মেয়েরা।

বুধবার সকাল সাড়ে ৯টা থেকে মেয়েদের হল থেকে মিছিল নিয়ে কেন্দ্রীয় গ্রন্থগারের সামনে জড়ো হতে থাকে শিক্ষার্থীরা। সকাল ১০টায় ৩ হাজারের অধিক শিক্ষার্থীর অংশগ্রহণে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি পরিবহন চত্বর, চৌরঙ্গী, মেয়েদের হলের সামনে দিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ঢাকা-আরিচা মহসড়ক দখলে নেয়।

ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থানরত অতিরিক্ত পুলিশ আন্দোলনকারীদের শ্লোগানে পিঁছু হটতে বাধ্য হয়। ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান নিয়ে জাবি শিক্ষার্থীরা থেমে থেমে মিছিল করছে। এছাড়া হাজার হাজার শিক্ষার্থী ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করায় সব রকমের যান চলাচল বন্ধ রয়েছে। দেশের উত্তর ও দক্ষিন অঞ্চল থেকে ছেড়ে আসা ঢাকা অভিমুখের ও ঢাকা থেকে ছেড়ে যাওয়া কয়েকশত গাড়ি আটকা পড়েছে রাস্তায়।

এদিকে সাধারণ শিক্ষার্থীদের ন্যায্য আন্দোলনের সঙ্গে একত্মতা প্রকাশ করে রাস্তায় নেমেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। বন্ধ রয়েছে সব ধরণের শিক্ষা কার্যক্রম। বুধবার কোন বিভাগেই ক্লাস পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি