ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ঢাবি অধিভুক্ত সাত কলেজে পাস কোর্স থাকছে না

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৭, ২৬ সেপ্টেম্বর ২০১৮

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৭টি সরকারি কলেজে এ বছর থেকে আর ডিগ্রি পাস কোর্সে শিক্ষার্থী ভর্তি করা হবে না বলে সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। শুধু স্নাতক (সম্মান) শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে বলে জানানো হয়েছে।

গত বছর যারা পাস কোর্সে ভর্তি হয়েছেন তাদের স্নাতকে (সম্মানে) স্থানান্তর করা হয়েছে।  শুধু পুরনো শিক্ষার্থীরা ডিগ্রি পাস ও প্রিলিমিনারি শেষ করার সুযোগ পাবেন।

কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ আই কে সেলিম উল্লাহ খোন্দকার এ তথ্য নিশ্চিত করেছেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা রাজধানীর সাতটি বড় সরকারি কলেজকে গত বছরের ফেব্রুয়ারিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়।

কলেজগুলো হচ্ছে ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ।

এদিকে গতকাল মঙ্গলবার দুপুরে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির আবেদন কার্যক্রম উদ্বোধন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান।

ভর্তির আবেদন মঙ্গলবার বিকেল ৫টা থেকে শুরু হয়েছে। চলবে ২৫ অক্টোবর পর্যন্ত। কলেজগুলোতে বিজ্ঞান অনুষদভুক্ত বিষয়গুলোর ভর্তি পরীক্ষা হবে ৯ নভেম্বর, কলা ও সমাজবিজ্ঞানে ১০ নভেম্বর এবং বাণিজ্য অনুষদভুক্ত বিষয়গুলোতে ভর্তির পরীক্ষা হবে আগামী ১৬ নভেম্বর।

এমএইচ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি