ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ঢাবিতে ছাত্রদলের উপর ছাত্রলীগের হামলা (ভিডিও)

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ১৫:০৭, ২৩ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১৮:৫০, ২৩ সেপ্টেম্বর ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) এলাকায় বাংলাদেশ জাতীয়বতাবাদী ছাত্রদলের নেতাকর্মীদের উপর বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা করেছেন বলে অভিযোগ উঠেছে। হামলা ছাত্রদলের অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছেন।

সোমবার দুপুরে এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দুপুর সাড়ে ১২টার সময় ক্যাম্পাসের হাকিম চত্ত্বরে একটি বেসরকারী টেলিভিশন চ্যানেলকে স্বাক্ষাৎকার দিতে আসেন ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল। এ সময় নেতাকর্মী নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস হাকিম চত্ত্বরে এসে শ্যামলকে বিশ্ববিদ্যালয় এলাকা ছেড়ে চলে যেতে বলেন। কিছুক্ষণ পর ছাত্রদলের নেতাকর্মীরা টিএসসিতে চলে আসলে সনজিতের অনুসারীরা রড ও লাঠিসোটা নিয়ে তাদের উপর হামলা করেন। এতে ছাত্রদলের অন্তত ১০ জন আহত হন। এদের মধ্যে গুরুতর আহত ৫ নেতাকর্মীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরে আহতদের দেখতে মেডিকেল কলেজ হাসপাতালে যান ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল। তিনি এ সময় সাংবাদিকদের বলেন, ‘আমরা প্রতিদিনের মতো সকালে মধুর ক্যান্টিনে যাই। সেখান থেকে বের হয়ে টিএসসির দিকে এগোচ্ছিলাম। ঠিক তখনি ছাত্রলীগের নেতা-কর্মীরা আমাদের পিছু নেয় ও অতর্কিত হামলা চালায়।’

তবে সনজিত হামলায় অংশ নেওয়ার কথা অস্বীকার করে বলেন, ‘ওই সময় তিনি কেন্দ্রীয় গ্রন্থাগারের ওয়াশরুমে ছিলেন। হামলার ঘটনায় ছাত্রলীগের কোনো নির্দেশনা ছিল না। আমি এবং সাদ্দাম এই ঘটনার বিষয়ে জানতামও না। তবে ছাত্রলীগের কিছু অতি উৎসাহী কর্মী এসব ঘটনা ঘটিয়েছে। পর্যালোচনা করে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।”

ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ‘‘তিনি এ ঘটনায় ‘লজ্জিত’। হামলার ঘটনায় ছাত্রলীগ সাংগঠনিকভাবে জড়িত ছিল না। কিন্তু ছাত্রলীগের কিছু কর্মী ঘটনার সাথে জড়িয়ে পড়েছে। যারা জড়িত আমরা তাদের বিরুদ্ধে অতি দ্রুত সাংগঠনিক ব্যবস্থা নেব এবং ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে এরকম নির্দেশনা আমরা ছাত্রলীগ কর্মীদের দিয়ে দেব।”

এ ব্যাপারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী বলেন, ‘আমরা ঘটনাটি শুনেছি। প্রক্টরিয়াল টিমকেও ঘটনাস্থলে পাঠিয়েছি। এই ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

প্রক্টর আরও বলেন, একজন ছাত্রের ব্যক্তিগত অন্য পরিচয় থাকতে পারে। তাই বলে একজন ছাত্র আরেকজনকে মারধর করবে সেটা কাম্য নয়। তিনি সবাইকে সংযত থাকার আহ্বান জানান।

এমএস/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি