ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

ঢাবির ‘খ’ ইউনিটে ৮৬ শতাংশই ফেল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৭, ২৫ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৫:৪১, ২৫ সেপ্টেম্বর ২০১৮

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফলে বিপরর‌্যয় অব্যাহত রয়েছে। ‘গ’ ইউনিটের পর এবার ‘খ’ ইউনিটের ফলও খারাপ হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে ‘খ’ইউনিটের প্রথম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে দেখা গেছে, ৪৭৪৭ জন ভর্তিচ্ছু পাশ করেছেন। পাসের হার ১৪ শতাংশ। উত্তীর্ণ হতে পারেন নি ৮৬ শতাংশ শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে (কক্ষ নং-২১৪) আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

পরীক্ষার বিস্তারিত ফলাফল এবং ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (admission.eis.du.ac.bd) জানা যাবে। এছাড়া DU KHA লিখে রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ ভর্তিচ্ছুরা ফল জানতে পারবেন।

ঘোষিত ফলাফলে দেখা যায়, পরীক্ষায় অংশ নিয়েছিল ৩৩ হাজার ৮৯৭ ভর্তিচ্ছু শিক্ষার্থী। এর মধ্যে পাস করেছেন ৪ হাজার ৭৪৭ জন শিক্ষার্থী। অর্থাৎ প্রতি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নিয়েছে ১৪ জন।  ‘খ’ ইউনিটের অধীনে আসন রয়েছে ২ হাজার ৩৭৮টি।

পাস করা শিক্ষার্থীরা আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবর পর্যন্ত ওয়েবসাইটে পছন্দ তালিকা পূরণ করতে পারবেন। কোটায় আবেদনকারীদের আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর পর্যন্ত কলা অনুষদের ডিন অফিস থেকে ফরম সংগ্রহ করে তা পূরণ করে জমা দিতে হবে। এছাড়া ফলাফল নিরক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে একই সময়ের মধ্য আবেদন করতে হবে।

প্রসঙ্গত, এর আগে গ ইউনিটের ফলাফলেও বিপরর‌্যয় দেখা দেয়। গত ১৭ সেপ্টেম্বর প্রকাশিত ফলে দেখা যায়, ভর্তি পরীক্ষায় ৮৯ দশমিক ২ শতাংশ পরীক্ষার্থী ফেল করেছেন। পরীক্ষায় পাসের হার মাত্র ১০ দশমিক ৯৮ শতাংশ।

ফলাফলে দেখা যায়, পরীক্ষায় অংশ নিয়েছিলেন ২৫ হাজার ৯৫৮ ভর্তিচ্ছু শিক্ষার্থী। এরমধ্যে পাস করেন ২ হাজার ৮৫০ জন । ‘গ’ ইউনিটের অধীনে আসন রয়েছে ১ হাজার ২৫০টি।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি