ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ঢাবির ‘গ’ ইউনিটের ফল প্রকাশ: পাস ১০.৯৮%

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১২, ১৭ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৩:০৬, ১৭ সেপ্টেম্বর ২০১৮

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। আজ সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে (কক্ষ নং-২১৪)এ ফল প্রকাশ করা হয়। ফল প্রকাশ করেনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার‌্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

কেন্দ্রীয় ভর্তি অফিস থেকে জানা গেছে যে, এবার ‘গ’ ইউনিটে পাসের হার ১০.৯৮। গ-ইউনিট ভর্তি পরীক্ষায় অবতীর্ণ ছাত্র-ছাত্রীরা উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন, এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে ফলাফল জানতে পারেবেন।

এছাড়া আবেদনকারীরা যে কোনো অপারেটরের মোবাইল থেকে DU GA টাইপ করে ১৬০২১ নম্বরে send করে ফিরতি sms-এ ফল জানতে পারবেন। পাসকৃত (মেধাক্রম ১ থেকে ১২৭৫) ছাত্র-ছাত্রীদের আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম পূরণ করতে হবে।

 ভর্তি পরীক্ষায় পাস করেছেন ২৮৫০ জন ছাত্র-ছাত্রী। অনুত্তীর্ণ হয়েছেন ২৩০০২ জন। ভর্তি পরীক্ষায় আবেদন করেছিলেন ২৬৯৬০ জন। পরীক্ষায় অংশ নিয়েছিলেন ২৫৯৫৮ জন। এরমধ্যে অনুপস্থিত ছিলেন ১০০৫ জন।

ফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ১৮ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত বিজনেস স্টাটিড অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। এছাড়া ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে ‘গ’ ইউনিটের নোটিসে জানা যাবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ১৮ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম বিজেনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে তা পূরণ করে উল্লিখিত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

/ এআর /

 

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি