ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ঢাবির ভর্তি পরীক্ষায় ‘খ’ ইউনিটে পাসের হার ২৩.৭২ শতাংশ

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ১৫:১৫, ১৩ অক্টোবর ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ফলাফল প্রকাশ হয়েছে। এতে সমন্বিতভাবে পাসের হার মোট ২৩.৭২ শতাংশ।

আজ রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ফলাফল ঘোষণা করেন।

ভর্তি পরীক্ষায় নৈর্ব্যক্তিক অংশে পাস করেছেন ১৮ হাজার ৫৮১ জন পরীক্ষার্থী। নৈর্ব্যক্তিক ও লিখিত অংশে সমন্বিতভাবে পাশ করেছেন ১০হাজার ১৮৮ জন পরীক্ষার্থী। ফেল করেছেন ৩২ হাজর ৭৬৬ জন।

জানা যায়, ‘খ’ ইউনিটে ২ হাজার ৩৭৮টি আসনের জন্য ৪৫ হাজার ১৮ জন ভর্তিইচ্ছু আবেদন করেন। এর মধ্যে ৪২ হাজার ৯৫৪ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেন।

‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া পরীক্ষার্থীরা উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে বিশ্ববিদ্যালয়টির নিজস্ব ওয়েবসাইট admission.eis.du.ac.bd থেকে ফলাফল জানতে পারবেন।

এছাড়া আবেদনকারীরা যে কোনো মোবাইল ফোন অপারেটর (গ্রামীণফোন ব্যতীত) থেকে DU Kha কোড টাইপ করে ১৬০২১ নম্বরে send করে ফিরতি sms-এ পেতে পারবেন পরীক্ষার ফলাফল।

এর আগে গত ২১ সেপ্টেম্বর খ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে মোট ৭২টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।
এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি