ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ঢাবির সব হলের খাবারের দাম এক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫২, ১৯ অক্টোবর ২০১৭

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সব হলের ক্যান্টিনে খাবারের নতুন মূল্যতালিকা প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নতুন তালিকা অনুযায়ী হলের ক্যান্টিনগুলোতে সকাল, দুপুর রাতে একই মূল্যে বিভিন্ন খাবার পাবেন শিক্ষর্থীরা।

গত সোমবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এক সভায় নতুন এই মূল্যতালিকা সুপারিশ করা হয়।

নতুন মূল্যতালিকা অনুযায়ী সকালের খাবারে দাম রাখা হবে প্রতিটি পরোটার মূল্য তিন টাকা, ডাল, ভাজি বা সবজি পাঁচ টাকা, ডিম ভাজি ১০ টাকা, ফুল প্লেট খিচুড়ি ১২ টাকা ও হাফ প্লেট খিচুড়ি ছয় টাকা।

এছাড়া সকাল ও রাতে ফুল প্লেট ভাত ছয় টাকা, হাফ প্লেট ভাত তিন টাকা, মুরগির মাংস ২০ টাকা, ভাতের সঙ্গে মুরগির মাংস ও ডাল ৩০ টাকা, গরুর মাংস ৩০ টাকা, ভাতের সঙ্গে গরুর মাংস ও ডাল ৪০ টাকা,  তেলাপিয়া বা পাঙ্গাস বা নলা মাছ বা ছোট মাছ বা শুটকি মাছ ১৮ টাকা, ভাতের সঙ্গে তেলাপিয়া বা পাঙ্গাস বা নলা মাছ বা ছোট মাছ বা শুটকি মাছ ২৮ টাকা, রুই বা কাতলা মাছ ২২ টাকা ও ভাতের সঙ্গে রুই বা কাতলা মাছ ও ডাল ৩২ টাকা।

গত ১১ অক্টোবর ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আক্তারুজ্জামানের সভাপতিত্বে প্রভোস্ট কমিটির সভায় সব হলের খাবারের মূল্য তালিকা এক করার সিদ্ধান্ত নেওয়া হয়। পরে বিভিন্ন হলের আবাসিক শিক্ষক ও ১৫ জন ক্যান্টিন মালিকের উপস্থিতিতে এক সভায় তিনি নতুন এ মূল্যতালিকা সুপারিশ করেন।

 

আর/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি