ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ঢাবির স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ

প্রকাশিত : ১১:৫৬, ৪ জুলাই ২০১৯

আগামী ১৩ সেপ্টেম্বর বাণিজ্য অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ ঠিক করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির বৈঠকে পরীক্ষারগুলোর সম্ভাব্য তারিখ ঠিক করা হয়।

সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ৫ আগস্ট থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির অনলাইন আবেদন শুরু হবে। আবেদন করা যাবে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত। যদিও পরীক্ষা পদ্ধতির বিষয়ে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি।

পরীক্ষার জন্য নির্ধারিত তারিখগুলো হলো- ১৩ সেপ্টেম্বর বাণিজ্য অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের পরীক্ষা, ২০ সেপ্টেম্বর বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের পরীক্ষা, ২১ সেপ্টেম্বর কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের পরীক্ষা ও ২৭ সেপ্টেম্বর সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা।

এছাড়া চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের সাধারণ জ্ঞান পরীক্ষা হবে ১৪ সেপ্টেম্বর। আর এই পরীক্ষায় উত্তীর্ণদের অংকন পরীক্ষা হবে ২৮ সেপ্টেম্বর।

এ বিষয়ে অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য গণমাধ্যমকে বলেন, ‘ডিনস কমিটিতে এই সিদ্ধান্ত হয়েছে, এটি চূড়ান্ত না। কেন্দ্রীয় ভর্তি কমিটিতে এটি পাস হবে।’

তবে চূড়ান্ত সিদ্ধান্তের বিষয়ে তিনি বলেন, ‘এইচএসসি পরীক্ষার রেজাল্টের পর কেন্দ্রীয় ভর্তি কমিটি ও একাডেমিক কমিটিতে সেটি সিদ্ধান্ত হবে।’

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি