ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

তরুণ নেতৃত্ব চায় জবি’র হতাশ কর্মীরা

জবি সংবাদদাতা

প্রকাশিত : ১৬:৫৭, ১৭ জানুয়ারি ২০২১ | আপডেট: ২২:১২, ১৭ জানুয়ারি ২০২১

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শাখা ছাত্রলীগের কমিটি নেই প্রায় দুই বছর ধরে। নিরবেই কাজ করে যাচ্ছে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মীরা। এরই মাঝে পদ পেতে মরিয়া অনেক নেতা। পাশাপাশি কেন্দ্রেও নিয়মিত দৌঁড়ঝাপ দিচ্ছেন পদ প্রত্যাশী অনেকেই। প্রবীণ ও হতাশাগ্রস্থ নেতাদের পাশাপাশি পদ পাওয়ার দৌঁড়ে কাজ করে যাচ্ছে তরুণ নেতারাও। কর্মীদের আশাবাদ, তরুণ ও ক্লিন ইমেজ ছাত্র নেতারাই আসবেন ছাত্রলীগের এই সুপার ইউনিটের নেতৃত্বে।

শাখা ছাত্রলীগ সূত্রে জানা যায়- ২০১৯ সালের ৩ ফেব্রুয়ারি প্রেমঘটিত ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগ সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় কমিটি স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। ফের ১৯ ফেব্রুয়ারি তারা সংঘর্ষে জড়ালে কমিটি বিলুপ্ত করা হয়।

কমিটি বিলুপ্ত ঘোষণার চার মাস পর গত বছরের ২০ জুলাই শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই দিন স্লোগান দিতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী সুলতান মো. ওয়াসি হিটস্ট্রোকে মারা যান। পরে মৃত ওয়াসির বিষয়ে ছাত্রলীগের পক্ষ থেকে নানা পদক্ষেপের কথা বলা হলেও তা আর ফলপ্রসূ হয়নি। এমনকি কমিটি বিলুপ্তির প্রায় দুই বছর পার হলেও কমিটি বঞ্চিত হয়ে আছে শাখা ছাত্রলীগের কর্মীরা।

এমন একাধিক কর্মী বলেন, ২০১৯ সালের ফেব্রুয়ারী থেকেই আমাদের কমিটি বিলুপ্ত হয়। দুই বছর হয়ে গেলেও এখন পর্যন্ত আমাদের শাখা কমিটিহীন। পদ প্রত্যাশীরা বেশিরভাগই হতাশ। অনেক আগেই ছাত্রত্ব শেষ হয়ে যাওয়ায় ক্যাম্পাস কেন্দ্রীক সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে নেই কোনও যোগাযোগ। দলীয় কর্মীদের সাথেও বোঝাপড়ায় মিলে না। এর থেকে তরুণরা নেতৃত্বে আসলে শিক্ষার্থীবান্ধব বিভিন্ন উদ্যোগ নিতে কার্যকরী ভূমিকা রাখবে ছাত্রলীগ।

জবি শাখায় পদ পাওয়ার দৌঁড়ে তরুণ নেতাদের মধ্যে আছেন- সাবেক সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সবেক দপ্তর সম্পাদক শাহবাজ হোসেন বর্ষণ, সাবেক উপ দপ্তর সম্পাদক অঞ্জন চৌধুরী পিংকু, সাবেক সহ সম্পাদক রিফফাত সাঈদ, সাবেক সহ সম্পাদক আদম সাইফুল্লাহ, সাবেক সহ সম্পাদক ইনজামামুল ইসলাম নিলয়, সাবেক সহ সম্পাদক মহিউদ্দিন অনি, সাবেক সহ সম্পাদক ঋত্বিক রায় বাহাদুর।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি