ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

তিন জেলায় ৩ হাজার পরিবারকে বিজিবির খাদ্য সামগ্রী বিতরণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৩, ১১ মে ২০২০ | আপডেট: ২০:৫৩, ১১ মে ২০২০

শ্রীমঙ্গলে খাদ্য সামগ্রী বিতরণ করছে বিজিবি- ছবি একুশে টিভি।

শ্রীমঙ্গলে খাদ্য সামগ্রী বিতরণ করছে বিজিবি- ছবি একুশে টিভি।

করোনা সংকট মোকাবিলায় মৌলভীবাজার, ব্রাহ্মণবাড়িয়া ও ঠাকুরগাঁওয়ের বিভিন্ন এলাকার অসহায়, কর্মহীন ও প্রতিবন্ধীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সোমবার (১১ মে) বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় এ খাদ্য সামগ্রী বিতরণ করে শ্রীমঙ্গল ব্যাটালিয়ন ৪৬ বডার গার্ড বাংলাদেশ, বিজিবি ৬০ ব্যাটালিয়নে ও ৫০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন। 

আমাদের মৌলভীবাজার প্রতিনিধির পাঠানো তথ্যমতে, মৌলভীবাজারের সীমান্তবর্তী এলাকায় শ্রীমঙ্গল ব্যাটালিয়ন ৪৬ বডার গার্ড বাংলাদেশ-এর উদ্যোগে সীমান্তের বিভিন্ন এলাকায় প্রত্যেকটি বিওপির মাধ্যমে বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় এক হাজার হতদরিদ্র ও কর্মহীন মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে। এ ত্রাণ কার্যক্রমের উদ্বোধন করেন ৪৬ বডার গার্ড বাংলাদেশ-এর অধিনায়ক লে. কর্ণেল মাহবুবুল ইসলাম। এ সময় সহকারী পরিচালক শাহজাজান আহমদসহ কোম্পানী কমান্ডার, বিওপি কমান্ডার ও এলাকার বিভিন্ন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

বিতরণকৃত খাদ্যদ্রব্যের মধ্যে ছিলো- প্রতি প্যাকেটে ৬ কেজি চাল, ২ কেজি আটা, ১ কেজি ছোলা, ১ কেজি ডাল, ৫০০ মিলি সোয়াবিন তেল ও ৫শ গ্রাম লবণ। সামাজিক দূরত্ব বজায় রেখে তারা এ খাদ্য সামগ্রী বিতরণ করেন।

আমাদের ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধির পাঠানো তথ্যমতে, ব্রাহ্মণবাড়িয়ার অসহায় কর্মহীন ১০০ পরিবারের মধ্যে বিদ্যানন্দ ফাউন্ডেশনের খাদ্য সামগ্রী পৌঁছে দেন বিজিবি (৬০) ব্যাটালিয়নের সদস্যরা। সোমবার (১১ মে) দুপুরে সদর উপজেলা সুলতাপুর ইউনিয়নের মাদ্রাসা মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। 

খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে- চাল, আটা, ডাল, ছোলা, তৈলসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী। এ সময় উপস্থিত ছিলেন ৬০ বিজিবি সহকারী পরিচালক এডি. রফিকুল ইসলাম, সদর উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব ফিরোজু রহমান ওলিও, সুলতানপুর ইউনিয়নের চেয়ারম্যান শেখ ওমর ফারুক, আখউড়া প্রেসক্লাবের সভাপতি মোঃ মানিক মিয়া প্রমুখ। 

গত ৭ মে থেকে ১১ মে পর্যন্ত উপজেলায় ১ হাজার পরিবার মাঝে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। পরে ইউনিয়নের চেয়ারম্যান অর্থায়নে আরও ৫০ জনকে খাদ্য সামগ্রী দেওয়া হয়।

আমাদের ঠাকুরগাঁও প্রতিনিধির পাঠানো তথ্যমতে, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসে ঠাকুরগাঁওয়ের প্রতিবন্ধী ও সীমান্তবর্তী অসহায় পরিবারের পাশে দাঁড়িয়েছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন বাংলাদেশ (বিজিবি)। ঠাকুরগাঁও ৫০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিদ্যানন্দ ফাউন্ডেশনের রংপুর শাখা হতে প্রাপ্ত চাল, ডাল, আটা, ছোলা, লবণ, সুজি, সেমাই ও ভোজ্য তৈলসহ নিত্য প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী সোমবার সদর উপজেলার একতা প্রতিবন্ধী উন্নয়ন স্কুল ও পুর্নবাসন কেন্দ্রের এবং সীমান্তবর্তী হরিপুর উপজেলার উদয়ন অটিস্টিক ডিসএ্যাবল্ড টেকনিক্যাল ইনস্টিউটের শিক্ষার্থী এবং হরিপুর, রাণীশংকৈল ও বালিয়াডাঙ্গী উপজেলার সীমান্তবর্তী এলাকার এক হাজার অসহায় পরিবারের মাঝে বিতরণ করে। 

বিতরণকালে ঠাকুরগাঁও ৫০ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শহীদুল ইসলাম এবং সহকারী পরিচালক মোহাম্মদ রাজ মাহমুদসহ সংশ্লিষ্ট কোম্পানীর কোম্পানী কামাণ্ডার, বিওপি কমাণ্ডার ও প্রেস ক্লাবের সহ-সভাপতি জাকির মোস্তাফিজ মিলুসহ অন্যান্য সংবাদকর্মীগণ উপস্থিত ছিলেন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি