ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

দক্ষিণ কোরিয়াকে উনের ধন্যবাদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৪, ১৩ ফেব্রুয়ারি ২০১৮

শীতকালীন অলিম্পিক আসরে উত্তর কোরিয়ার সফরকে বিশেষ গুরুত্ব দেওয়ায় দক্ষিণ কোরিয়াকে প্রশংসা করেছেন দেশটির নেতা কিম জং উন। মঙ্গলবার উত্তর কোরিয়ার সংবাদ সংস্থা কেসিএনএ এই খবর জানিয়েছে।

অলিম্পিক গেমসে উত্তর কোরিয়ার উপস্থিতিকে অগ্রাধিকার দেয়া এবং দারুণ আতিথেয়তার জন্য দক্ষিণ কোরিয়াকে ধন্যবাদ জানিয়েছেন কিম।

কিমের ছোট বোন কিম ইয়ো জং এর নেতৃত্বে উত্তর কোরিয়ার শীর্ষ পর্যায়ের একটি প্রতিনিধি দল অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে দক্ষিণ কোরিয়ায় যায়। সফর শেষে তারা উত্তরে ফিরে গেছেন। দলটি সফর শেষে ফিরে যাওয়ার পর দক্ষিণ কোরিয়াকে তাদের আয়োজনের জন্য বিশেষ ধন্যবাদ জানানো হয়েছে। কিম জানান, এ সফরকে গুরুত্বের সঙ্গে নেওয়ায় তিনি সন্তুষ্ট।

উল্লেখ্য, দক্ষিণ কোরিয়া এবারের শীতকালীন অলিম্পিকের আয়োজন করছে। আগামী ২৫ ফেব্রুয়ারি শেষ হবে অলিম্পিকের এবারের আসর। এই অলিম্পিককে কেন্দ্র করে ‘বিচ্ছিন্ন’ উত্তর কোরিয়া বেশ কিছু ‘ইতিবাচক’ পদক্ষেপ নিয়েছে বলে জানা গেছে। সাম্প্রতিক সময়ে নেওয়া এসব পদক্ষেপ উত্তর কোরিয়ার সঙ্গে পারমাণবিক অস্ত্র কর্মসূচি নিয়ে দক্ষিণ কোরিয়া ও তার মিত্র দেশ মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে যে উত্তেজনা চলছে, তা কিছুটা হলেও প্রশমন হবে বলে মনে করছে বিশেষজ্ঞরা।

সূত্র: বিবিসি

একে// এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি