ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

পুঁজিবাজারের সব খবর

দরপতনের ধারা অব্যাহত দেশের পুঁজিবাজারে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৪, ২০ ফেব্রুয়ারি ২০১৮

দরপতনের ধারা অব্যাহত রয়েছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। সূচকের সঙ্গে কমছে বাজারমূলধনও। তবে মঙ্গলবার উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেনের পরিমাণ বেড়েছে। এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৬টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৯০টির, কমেছে ১৯১টির, আর ৫৫টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩১ পয়েন্ট কমে নেমে আসে ৫ হাজার ৯০৯ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৩৯১ কোটি ৪৩ লাখ টাকা। সূচক কমেছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২৩০টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ১৩৭টির, আর ৩৫টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ৫১ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।    


স্টক ডিভিডেন্ড বণ্টন
অনুমোদিত স্টক ডিভিডেন্ড সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের বিও অ্যাকাউন্টে পাঠিয়েছে শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড।  


ইউনাইটেড ফাইন্যান্স
ডাচবাংলা ব্যাংক ও ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২২ ফেব্রুয়ারি। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


গ্লাক্সো স্মিথক্লাইন
গ্লাক্সো স্মিথক্লাইন বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২৭ ফেব্র“য়ারি। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


লিন্ডে বাংলাদেশ
লিন্ডে বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২৮ ফেব্রুয়ারি। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


স্পট মার্কেটের খবর
জিএসপি ফাইন্যান্স কোম্পানি বাংলাদেশ লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হচ্ছে। 

 
শেয়ারের রেকর্ড ডেট
রেকর্ড ডেটের কারণে ২২ ফেব্র“য়ারি ইনটেক লিমিটেডের শেয়ার লেনদেন স্থগিত থাকবে। তবে পরের কার্যদিবসে আবারো লেনদেনে ফিরবে কোম্পানিটি।


টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি