ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

দর্শনার্থীদের পদচারনায় মুখর আবাসন মেলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৮, ২২ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১১:১৩, ২৩ ডিসেম্বর ২০১৭

ক্রেতা-দর্শনর্থীদের পদচারনায় মুখরিত হয়েছে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) উদ্যেগে আয়োজিত আবাসন মেলা-২০১৭। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মেলায় বাড়তে থাকে দর্শনার্থীর সংখ্যাও। দুপুর পর থেকে মেলার পূর্ণতা পায় দর্শনার্থীদের আগমণে।

সরেজমিনে দেখা যায়, আবাসন মেলার দ্বিতীয় দিনেই জমে উঠেছে। সাপ্তাহিক ছুটির দিন (আজ শুক্রবার) হওয়ায় ক্রেতা ও দর্শনার্থীর পদচারণায় মুখর ছিল রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের আবাসন মেলা প্রাঙ্গণ।

সকাল ১০টায় মেলার প্রবেশদ্বার খোলার সাথে সাথেই আগমন ঘটে ক্রেতার। রাজধানীসহ ঢাকার আশপাশের জেলাগুলো থেকেও মেলায় আসেন অনেক ক্রেতা-দর্শক।

গত দিনের মতো এদিনও মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো ক্রেতাদের আকৃষ্ট করতে উপস্থাপন করছেন ভবনের নকশা, রেপি ফ্লাট আর প্লটের লোকেশন। তুলে ধরছেন মেলা উপলক্ষে বিভিন্ন অফারের সব তথ্য।

সরেজমিন ঘুরে দেখা গেছে, মেলায় অনেকেই এসে ঘুরে ঘুরে দেখছেন। কেউ প্লট বুকিং দিচ্ছেন আবার ধারণা নিচ্ছেন কোথায় কোন প্রকল্প রয়েছে। খোঁজ নিচ্ছেন কোন কোম্পানি কোন লোকেশনে কী প্রজেক্ট নিয়ে এসেছে। কোন কোম্পানি কী ধরনের সুবিধা দিচ্ছে, প্রজেক্টগুলো রাজউকের অনুমোদন আছে কি-না।

রাজধানীর মিরপুরের বাসিন্দা সরকারি কর্মকর্তা জাহিদ হোসেন পরিবার নিয়ে মেলায় এসেছেন। তিনি একুশে টেলিভিশনকে বলেন, রাজধানীতে পরিবারের জন্য একটি মাথাগোঁজার ঠাঁই খুঁজতেই মেলায় আসা। কোন ফ্লাট বা প্লট কিনেছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, আজ আমরা বিভিন্ন কোম্পানির প্রজেক্টগুলো দেখেছি। আরো কিছু দেখব। ভাল এবং মনের মতো কোন প্রজেক্ট পেলেই বুকিং দেব। তিনি বলেন, যেহেতু মেলা উপলক্ষে বিভিন্ন ছাড় দেওয়া হচ্ছে তাই সুযোগ মতো পেলে আজই বুকিং দিয়ে যাব।

মেলায় আসা অপর দর্শনার্থী বেসরকারি ব্যাংক কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরেই স্বপ্ন দেখছি, স্বপ্নের ঢাকাতে এক খণ্ড জমির। এই স্বপ্নকে বাস্তবে রুপ দিতে আবাসন ব্যবসায়ীরা মেলার আয়োজন করেছে। তাই এখানে আসা। ঘুরে দেখছি অনেক লোকেশন পছন্দ হয়েছে, আরো কিছু ঘুরে দেখেই সীদ্ধান্ত নেব।

এ বিষয়ে আয়োজক রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) পরিচালক কামাল মাহমুদ একুশে টেলিভিশন অনলাইনকে বলেন, ব্যবসায়ীর যে আশা নিয়ে মেলার আয়োজন করেছে, আশা করছি এবারের মেলা সেটির বাস্তবায়ন ঘটবে। ব্যবসায়ীরা সব সময় এই মেলাকে কেন্দ্র করেই আশায় বুখ বাঁধে। এবারের মেলায় তাদের প্রত্যাশার চেয়ে ভাল কিছু পাবে তারা।

কেমন আশা করছে ব্যবসায়ীরা এমন প্রশ্নের উত্তরে কামাল মাহমুদ বলেন, বছরের অধিকাংশ সময়ই আবাসন খাতে মন্দাভাব থাকে। মন্দাভাব দুর করতেই মেলার আয়োজন ব্যবসায়ীদের। এবারের ক্রেতাদের ভাল সাড়া দেখছি। আশা করছি রেডি ফ্লাট বা প্লটের বড় বাজার হবে এবারের মেলা।

পাঁচ দিনব্যাপী শুরু হওয়া এ মেলা চলবে আগামী ২৫ ডিসেম্বর পর্যন্ত। মেলায় দর্শনার্থীরা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রবেশ করতে পারবেন।

আয়োজক কমিটি জানায়, এবারের রিহ্যাব মেলায় দুই ধরণের টিকিট রয়েছে দর্শনার্থীদের জন্য। একটি সিঙ্গেল এন্ট্রি অপরটি মাল্টিপল এন্ট্রি। সিঙ্গেল টিকিটের প্রবেশ মূল্য ৫০ টাকা। মাল্টিপল টিকিট ১০০ টাকা। মাল্টিপল এন্ট্রি টিকিট দিয়ে একজন দর্শনার্থী মেলায় ৫বার প্রবেশ করতে পারবেন। এন্ট্রি টিকিটের প্রাপ্ত অর্থ দু:স্থদের সাহায্যে ব্যয় করা হবে।

এন্ট্রি টিকিটের র্যা ফেল ড্র-তে থাকবে আকর্ষণীয় পুরস্কার। মেলার শেষ দিন ২৫ ডিসেম্বর রাত ৯টায় র্যা ফেল ড্র অনুষ্ঠিত হবে। ১ম পুরস্কার হিসাবে থাকছে একটি প্রাইভেট কার, ২য় পুরস্কার একটি মোটর সাইকেল, ৩য় পুরস্কার একটি ফ্রিজ, ৪র্থ পুরস্কার একটি ৪২ ইঞ্চি এলইডি টেলিভিশন, ৫ম পুরস্কার একটি ওয়াশিং মেশিন এবং ৬ষ্ঠ থেকে ১০ম পুরস্কার থাকবে মোবাইল ফোন।

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি