ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

দাবি আদায়ে অনশনে ভিকারুননিসার ছাত্রীরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৩, ৯ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১৪:০৩, ৯ ডিসেম্বর ২০১৮

দাবি আদায়ে এবার অনশনে নেমেছেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ছাত্রীরা। প্রতিষ্ঠানের প্রভাতী শাখার শিক্ষক হাসনা হেনার মুক্তির দাবিতে গত তিনদিন ধরে প্রতিষ্ঠানের সামনে অবস্থান নিয়েছিল শিক্ষার্থী একাংশ। আজ ক্লাস বর্জন করে ‘অনশনে’ বসেছে তারা। তবে ক্লাস বর্জন করলেও পরীক্ষায় অংশ নেবে বলে জানিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

রোববার সকাল ১০টা থেকে প্রতিষ্ঠানটির মূল ক্যাম্পাসের গেটের সামনে বসে প্রায় দু’শ শিক্ষার্থী এ ‘অনশন’ কর্মসূচি পালন করছে।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী লামিয়া আক্তার বলেন, ‘হাসনা হেনা আপার মুক্তির দাবিতে আমরা আজ (রোববার) সকাল থেকে অনশন আন্দোলন শুরু করেছি। যতক্ষণ আমার মাকে (শিক্ষক) ফিরে না পাচ্ছি, ততক্ষণ পর্যন্ত আমাদের এই অনশন ও বিক্ষোভ অব্যাহত থাকবে। কেননা আমরা বিচার চেয়েছি। অবিচার চাইনি। সঠিক তদন্তের মাধ্যমে দোষীকে শাস্তির আওতায় আনা হোক।’

শিক্ষক হাসনা হেনার মুক্তির দাবিতে গত তিনদিন ধরে শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাচ্ছেন। গতকাল শনিবার আন্দোলনকারী শিক্ষার্থীরা ক্লাস বয়কট করে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। সেই পরিপ্রেক্ষিতে আজ রোববার কলেজ শাখার শিক্ষার্থীরা ক্লাসে না গিয়ে কলেজ ইউনিফর্ম পরে বেইলি রোডের ১নং গেটের সামনে রাস্তার পাশে বসে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি