ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

দাবির আগেই ক্রিকেটারদের বেতন বাড়ালেন সৌরভ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৭, ২৬ অক্টোবর ২০১৯

বিসিসিআইর সভাপতি হিসাবে সৌরভ গাঙ্গুলি দায়িত্ব গ্রহণ করেছেন গত ২৩ অক্টোবর বুধবার। প্রথম কার্যদিবসেই বোর্ড মিটিং সেরে নিয়েছেন। তার পরের দিন জাতীয় দলের খেলোয়াড়দের নিয়ে বসেছিলেন তিনি। এই বৈঠকে প্রথম শ্রেণীর ক্রিকেটারদের বেতন বাড়ানোর সিদ্ধান্তের কথা জানিয়েছেন সৌরভ।

বাংলাদেশ ক্রিকেটারদের ১১ দফা দাবির মধ্যে সব ধরনের ক্রিকেটারদের বেতন বাড়ানোর প্রসঙ্গটি ছিল। যা কিনা সৌরভ গাঙ্গুলিকেও স্পর্শ করেছে। তাই জাতীয় ক্রিকেটারদের চেয়ে প্রথম শ্রেণীর ক্রিকেটারদের বেতনের পরিমাণ অনেক কম ভেবে তিনি ঘরোয়া ক্রিকেটারদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিলেন।

গত বৃহস্পতিবার তিনি জাতীয় দলের নির্বাচক কমিটির সদস্য এবং অধিনাকয়ক বিরাট কোহলি, রোহিত শর্মার মতো সিনিয়র ক্রিকেটারদের নিয়ে বৈঠকে বসেছিলেন। সেখানে সবার সঙ্গে আলোচনার পরই তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন।

ভারতীয় প্রথম শ্রেণীর ক্রিকেটাররা ম্যাচ চলাকালীন সময় প্রতিদিন পেয়ে থাকেন ৩৫ হাজার টাকা (ভারতীয় টাকায়)। এই অঙ্কটা বাড়িয়ে ৫০ হাজার করলেন সৌরভ। ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। এই বেঠকে কোহলি-রোহিতরা থাকলেও ছিলেন না ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী।

অন্যদিকে আজ ইডেন গার্ডেনের লনে নতুন বোর্ড সভাপতিকে জমকালো সংবর্ধনা দিবে কলকাতার ক্রিকেট সংস্থা। জগমোহন ডালমিয়ার পর দ্বিতীয় বাঙালী হিসেবে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হওয়ায় সৌরভ গাঙ্গুলীকে সম্মান জানানোর জন্য এই অনুষ্ঠানের আয়োজন। এখানে সৌরভকে দেওয়া হবে রুপার একটি ফলক। জানা যায়, মহারাজের সংর্ধনায় উপস্থিত থাকবেন সাবেক অধিনায়ক আজহারউদ্দিন এবং ভি ভি এস লক্ষ্মণ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি