ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

দিলীপ কুমারের শারীরিক অবস্থার অবনতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৭, ৫ আগস্ট ২০১৭ | আপডেট: ১৩:৪৯, ৬ আগস্ট ২০১৭

মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে চিকিৎসাধীন কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমারের শারীরিক অবস্থার আরো অবনতি হয়েছে। তিনি কিডনির সংক্রমণ ও ডিহাইড্রেশনের সমস্যায় আক্রান্ত। গত ২ আগস্ট থেকে তিনি হাসপাতালে ভর্তি হয়ে আছেন।

কিংবদন্তির জন্য চিকিৎসকদের একটি দল গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। চিকিৎসকরা জানান, তার ডায়ালাইসিস চলছে, অবস্থা খুব ভালো না। তবে ভেন্টিলেশনে দেওয়া হয়নি।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, দিলীপ কুমারের মেডিকেল রিপোর্টের ভিত্তিতেই তার চিকিৎসা চলছে। হাসপাতালে অভিনেতার পাশে রয়েছেন তার স্ত্রী অভিনেত্রী সায়রাবানু।

জানা গেছে, বেশ কয়েক বছর ধরেই বার্ধক্যজনিত রোগে ভুগছেন দিলিপ কুমার। গত বছরের ডিসেম্বরেও জ্বর এবং পা ফোলার সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন দিলীপ কুমার।

তিনি অর্ধশতাধিক ছবিতে অভিনয় করেছেন। তার জনপ্রিয় ছবিগুলোর মধ্যে রয়েছে- ‘দেবদাস’ (১৯৫৫), ‘নয়া দুয়ার’ (১৯৫৭), ‘মুঘল-ই-আজম’ (১৯৬০), ‘গঙ্গা জমুনা’ (১৯৬১), ‘ক্রান্তি’ (১৯৮১), ‘কর্মা’ (১৯৮৬)। ১৯৯৮ সালে ‘কিলা’ ছবিতে শেষবারের মতো দেখা যায় তাকে। ১৯৯৪ সালে দাদাসাহেব ফালকে সম্মানে ভূষিত হন তিনি। আর ২০১৫ সালে পদ্মভূষণ পুরষ্কার লাভ করেন দিলীপ কুমার।

খবর: টাইম অব ইন্ডিয়া।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি