ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

দিল্লিতে টাইগারদের অনুশীলন, মাস্ক মুখে লিটন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৬, ৩১ অক্টোবর ২০১৯ | আপডেট: ২১:৪৯, ৩১ অক্টোবর ২০১৯

দিল্লীর মাঠে অনুশীলনে লিটন ও মুশফিক

দিল্লীর মাঠে অনুশীলনে লিটন ও মুশফিক

শুরু হয়ে গেছে টাইগারদের ভারত সফর। দেশটির রাজধানীতে পৌঁছার একদিন পরেই মাঠে নামে মাহমুদুল্লাহর দল। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) বায়ুদূষণ ঠেকাতে দিল্লীর ফিরোজ শাহ কোটলায় মাস্ক পরে অনুশীলন করলেন বাংলাদেশের লিটন দাসরা। আর এটাই ফের প্রশ্ন তুলে দিল দিল্লীতে টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন নিয়ে।

আগামী রোববার (৩ অক্টোবর) কোটলায় বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে নামবে ভারত। দিওয়ালির পর পরই রাজধানীতে এ ম্যাচ অনুষ্ঠান নিয়ে আপত্তি করছেন পরিবেশবিদরা। তাদের মতে, নয়াদিল্লিতে কয়েক ঘণ্টা খেলা হলে দীর্ঘমেয়াদি ক্ষতি হবে ক্রিকেটারদেরই। তাছাড়া দর্শকরাও বায়ুদূষণের শিকার হবেন। 

এহেন পরিস্থিতিতে রোববারের ম্যাচটি অনুষ্ঠিত হওয়া উচিত নয় বলেই মনে করছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর। তার মতে, ম্যাচ আয়োজনের থেকে দূষণ আটকানো অনেক বেশি গুরুত্বপূর্ণ।

যদিও ভারতের বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী জানিয়ে দিয়েছেন যে, কোটলাতেই হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। 

এদিকে এমন আবহেই এদিন নয়াদিল্লিতে অনুশীলনে নেমে পড়েন বাংলাদেশের ক্রিকেটাররা। তার মধ্যে লিটন দাসকে দেখা গেল ১০ মিনিটের জন্য মুখে মাস্ক বেঁধে প্রস্তুতি সারতে। তবে ব্যাটিংয়ের সময় তিনি মাস্ক পরেননি। যদিও এদিন মাস্ক পরেননি বাংলাদেশের আর কোনও ক্রিকেটার।

অন্যদিকে দূষণের ইস্যুকে খুব একটা গুরুত্ব দিচ্ছে না ভারতীয় দল। বিরাট কোহালির অনুপস্থিতিতে যিনি নেতৃত্ব দেবেন, সেই রোহিত শর্মাও বায়ুদূষণকে সমস্যা হিসেবে দেখছেন না। তার কথায়, “আমি সবে এসেছি। পরিস্থিতি কেমন তা বোঝার জন্য খুব একটা সময় পাইনি। আমি যতদূর জানি, ৩ নভেম্বর ঠিকই খেলা হবে। এখানে শ্রীলঙ্কার বিরুদ্ধে যখন টেস্ট খেলেছিলাম, তখন সমস্যা হয়নি কোনও। ঠিক কী আলোচনা হচ্ছে, তা জানা নেই। আর আমি কোনও সমস্যাও দেখছি না।”

এর আগে ২০১৭ সালে দিল্লীর এ মাঠেই (ফিরোজ শাহ কোটলা) শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট খেলেছিল ভারত। যা ছিল সিরিজের তৃতীয় টেস্ট। সেই টেস্টে শ্রীলঙ্কার ক্রিকেটাররা ফেস মাস্ক পরে খেলেছিলেন। এমনকি কুয়াশা ও ‘ভীষণ দূষিত’ বাতাসের জন্য ২০ মিনিট বন্ধও ছিল খেলা।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি