ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

দুই পরিবর্তন নিয়ে মাঠে নামছে ভারত

প্রকাশিত : ১৪:১৯, ২ জুলাই ২০১৯

চলতি ক্রিকেট বিশ্বকাপের অন্যতম ফেবারিট দল ভারত। শুরু থেকেই দুর্দান্ত খেলা দলটি অপরাজিতই ছিল ৬ ম্যাচ পর্যন্ত। কিন্তু রবিবার স্বাগতিক ইংল্যান্ডের কাছে দৃষ্টিকটুভাবে হেরে অনেক আলোচনারই জন্ম দিয়েছে বিরাট কোহলির দল।

ম্যাচটির আগে অবশ্য সাবেক ক্রিকেটারদের অনেকে দাবি করেছিলেন, পাকিস্তানকে ঠেকাতে ইচ্ছে করে হারবে ভারত। আপাতত ইংল্যান্ড ম্যাচ শেষে সেই প্রমাণই খুঁজে পেয়েছেন অনেকে।

এদিকে ভারতের হারে যে শুধু পাকিস্তানের ক্ষতি হয়েছে তাও কিন্তু নয়। সেমিফাইনালের পথ কঠিন হয়ে গেছে বাংলাদেশের জন্যও। অন্যদিকে নেট রান রেট বেশি থাকায় পরের দুই ম্যাচ হারলেও কোনো সমস্যা নেই ভারতের।

সেদিন ইংলিশদের বিপক্ষে যে মাঠে খেলেছিল ভারত, আজ সেই মাঠেই আবার বাংলাদেশের মুখোমুখি হচ্ছে তারা। তাই ভারত এই ম্যাচে চাইবে উইকেটের সুবিধা কাজে লাগাতে। দলের ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার সেটাই জানিয়েছেন ম্যাচের আগের দিন।

বাঙ্গার বলেছেন, ‘একই উইকেটে খেলা হতে যাচ্ছে, যে কারণে আমাদের উইকেট সম্পর্কে ধারণা আছে। উইকেটের আচরণ কেমন হবে, এমনকি আয়তন সম্পর্কেও আমরা অবগত। আমরা সে সুবিধাই সর্বোচ্চভাবে নিতে চাই।’

এদিকে ইংলিশ ব্যাটসম্যানদের কাছে বেধড়ক মার খাওয়ায় বাংলাদেশের বিপক্ষে আজ একাদশে পরিবর্তন আনতে পারে ভারত। দুজন রিস্ট স্পিনারকে বসিয়ে একজন পেসার ও অলরাউন্ডারকে নিতে পারে ভারত। অর্থাৎ যুবেন্দ্র চাহালের পরিবর্তে একাদশে ভুবনেশ্বর কুমারকে দেখা যেতে পারে। অন্যদিকে কুলদীপ যাদবের পরিবর্তে একাদশে ঢুকতে পারেন রবীন্দ্র জাদেজা।

ভারতের সম্ভাব্য একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), লোকেশ রাহুল, রোহিত শর্মা, রিশাভ পান্ত, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি, জসপ্রিত বুমরাহ।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি