ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

দুর্নীতির মামলায় ফের জিজ্ঞাসাবাদ নাজিব রাজাককে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪১, ২৪ মে ২০১৮

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাককে পুনরায় জিজ্ঞাসাবাদ করেছে দেশটির দুর্নীতি দমন কমিশন। রাষ্ট্রীয় তহবিল থেকে নিজের ব্যক্তিগত অ্যাকাউন্টে ১ কোটি ৬ লাখ ডলার অনুদান কিভাবে গেল তা জানতেই নাজিবকে ফের জিজ্ঞাসাবাদ করা হয়।

মালয়েশিয়ার উন্নয়নে ওয়ান মালয়েশিয়া ডেভেলপমেন্ট বেরহাড (ওয়ানএমডিবি) নামের তহবিলে শত কোটি ডলার অনুদান দেওয়া হয়। তবে ওই অর্থ সরকারি কর্মকর্তারা লুট করেছে বলে অভিযোগ রয়েছে। এই স্ক্যান্ডালের জন্যই নাজিব রাজাকের বিরুদ্ধে ক্ষেপে উঠে ভোটাররা। তারই ফল হিসেবে গত ৯ মে অনুষ্ঠিত নির্বাচনে সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের কাছে পতন ঘটে রাজাকের।

দুই সপ্তাহ আগে ১০ বছর ধরে ক্ষমতায় থাকা নাজিবের পতন ঘটে। এরপরই তার বিরুদ্ধে রাষ্ট্রীয় অর্থ আত্মসাতের অভিযোগ তদন্ত কার্যক্রম শুরু হয়। ২০১৫ সালে তার বিরুদ্ধে প্রথম রাষ্ট্রীয় অর্থ আত্মসাতের অভিযোগ উঠে। ওই সময় প্রধানমন্ত্রী থাকায় ওই অভিযোগকে ধামাচাপা দিতে সক্ষম হয়েছিলেন নাজিব।

এদিকে নাজিব রাজাক ছাড়াও সুইস নাগরিক জাভিয়ার জাস্টোকেও একই মামলায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে। নাজিব রাজাক এসিসিতে পৌঁছার কিছুক্ষণ পরই জাস্টো সেখানে পৌঁছান। জানা গেছে, গত রোববার জাস্টোর সঙ্গে গোপনে বৈঠক করেন মাহাথির।

এদিকে তদন্ত কার্যক্রম চলাসহ দেশটির বিভিন্ন ইস্যুতে মাহাথির মোহাম্মদের দেওয়া বক্তব্য খণ্ডন করে নাজিব রাজাক অভিযোগ করেন, মাহাথির ওয়ানএমডিবি এবং দেশটির ঋণ নিয়ে যে তথ্য দিচ্ছেন তা অসত্য।

উল্লেখ্য, দুর্নীতির দায়ে নাজিবকে এর আগেও একবার জিজ্ঞাসাবাদ করে দেশটির দুর্নীতি দমন কমিশন। 

সূত্র: রয়টার্স

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি