ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

দোহারে ভূমিহীনদের মাঝে কবুলিয়ত দলিল হস্তান্তর

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি.

প্রকাশিত : ১৬:১৯, ১৫ অক্টোবর ২০২০

ঢাকার দোহারে মুজিববর্ষ-২০২০ উদযাপন উপলক্ষে ভূমিহীন পরিবারের মাঝে সম্পাদিত কবুলিয়ত দলিল হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে অনুষ্ঠানের মাধ্যমে ভূমিহীন ২২টি পরিবারের মাঝে দলিল হস্তান্তর করা হয়। উপজেলা প্রশাসনের এ অনুষ্ঠানের আয়োজন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম। তিনি বলেন, বর্তমান সরকার মানুষের মৌলিক চাহিদা পুরনে অঙ্গীকারবদ্ধ। সেই কারনেই ভূমিহীনদের চিহ্নিত করে তাদের মাঝে সঠিক ভাবে জমি বন্টন করা হবে। আমরা চাই  আপনাদের মৌলিক চাহিদার মধ্যে বাসস্থানের অধিকার নিশ্চিত করতে। সেটি পর্যায়ক্রমে করা হবে। 

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, স্থানীয় সরকারের ডিডিএলজি ছানিয়া আক্তার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা ইসলাম বিথি, উপজেলা প্রকৌশলী হানিফ মোহাম্মদ মুর্শেদীসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

একই দিন মুকসুদপুর ইউনিয়ন পরিষদে বাই-সাইকেল ও সেলাই মেশিন বিতরণ, দোহার সদর ভূমি অফিস পরিদর্শন, মাহমুদপুর আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন ও ২৪০টি পরিবারের মাঝে গাছের চাড়া বিতরণ, দোহার থানা, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়, উপজেলা ভূমি অফিস, কুসুমহাটি ইউনিয়র ভূমি অফিস পরিদর্শন, আমার বাড়ি আমার খামার প্রকল্প পরিদর্শন ও ঋণ বিতরণ, রাইপাড়া ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন ও এলজিএসপি প্রকল্পের আওতায় বাই-সাইকেল বিতরণ এবং উপজেলার সকল কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সাথে মত বিনিময় করেন ঢাকা জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি