ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

দ্বিতীয় মেয়াদে বেজা’র নির্বাহী চেয়ারম্যান হলেন পবন চৌধুরী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২১, ২৯ জুন ২০১৭ | আপডেট: ১২:০৯, ৩০ জুন ২০১৭

ছবি: পবন চৌধুরী

ছবি: পবন চৌধুরী

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা)-এর নির্বাহী চেয়ারম্যান হিসেবে দ্বিতীয় মেয়াদে নিয়োগ পেয়েছেন পবন চৌধুরী। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা আদেশে তার অবসর উত্তর ছুটি বাতিল করে আরও দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়।

সচিব পদমর্যাদার কর্মকর্তা পবন চৌধুরী ২০১৪ সাল থেকে বেজার নির্বাহী চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছেন। আগামী ৫ জুলাই তিনি অবসর উত্তর ছুটিতে যাওয়ার কথা।

মন্ত্রণালয় থেকে জারি কার আদেশে উল্লেখ করা হয়েছে, আগামী ৬ জুলাই বা যোগদানের তারিখ থেকে তার চুক্তিভিত্তিক নিয়োগ কার্যকর হবে।

প্রসঙ্গত, ২০১৪ সালের ১৬ অক্টোবর সরকারের আদেশে পবন চৌধুরীকে (৩৪২৮) ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান করে।

পবন চৌধুরী চট্টগ্রামের রাউজান উপজেলার পাঁচখাইন গ্রামে জন্ম গ্রহণ করেন। তিনি চট্টগ্রাম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তিনি সরকারি কর্মকর্তা হিসেবে নিয়োগপ্রাপ্ত হন।

তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের হয়ে থাইল্যান্ডের বাংলাদেশ মিশনে এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালকের দায়িত্ব পালন করেন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি