ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ধনঞ্জয়ের বিরুদ্ধে সন্দেহজনক বোলিংয়ের অভিযোগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫০, ২০ আগস্ট ২০১৯

শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের মধ্যে গলের প্রথম টেস্টের পর নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ও শ্রীলঙ্কার স্পিনার আকিলা ধনঞ্জয় দু'জনের বিরুদ্ধেই সন্দেহজনক বোলিং অ্যাকশনের অভিযোগ উঠেছে বলে মঙ্গলবার জানিয়েছে আইসিসি।

আইসিসির বিবৃতি অনুযায়ী, ম্যাচ অফিসিয়ালদের রিপোর্ট উভয় দলের ম্যানেজমেন্টের কাছে জমা পড়েছে। ১৪ দিনের মধ্যেই পরীক্ষায় বসতে হবে উইলিয়ামসন ও আকিলা ধনঞ্জয়কে। তবে ‌আইসিসি জানিয়ে দিয়েছে, যতদিন না পরীক্ষার ফল সাম‌নে আসছে ততদিন তাঁরা দু'জনেই আন্তর্জাতিক ক্রিকেটে বল করতে পারবেন। 

আইসিসি ওই বিবৃতিতে জানিয়েছে, ‘‘নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ও শ্রীলঙ্কার বোলার আকিলা ধনঞ্জয় দু'জনের বিরুদ্ধেই সন্দেহজনক বোলিং অ্যাকশনের অভিযোগ উঠেছে ১৪-১৮ আগস্ট গলে শ্রীলঙ্কা বনাম নিউজিল্যান্ডের টেস্টে।''

উইলিয়ামসন মাত্র তিন ওভারে বল করেছিলেন ওই ম্যাচে। দ্বিতীয় ইনিংসে তাঁকে বল করতে দেখা যায়। ম্যাচটা শ্রীলঙ্কা জিতে নেয় ছয় উইকেটে।

৭৩ ম্যাচে ২৯টি উইকেট পেয়েছেন উইলিয়ামসন। ঠান্ডা মাথার কিউই অধিনায়ক বিশ্ব চেনে তাঁর ব্যাটিংয়ের জন্যই। বোলিং তিনি অনিয়মিতই করেন বলা চলে।

আকিলা ধনঞ্জয় অবশ্য অলরাউন্ডার। ২৫ বছরের ধনঞ্জয় শ্রীলঙ্কার হয়ে ছ'টি টেস্টে ৩৩টি উইকেট পেয়েছেন ২৪.৮১ গড়ে। গল টেস্টেও তিনি ছ'উইকেট পেয়েছেন। এর মধ্যে প্রথম ইনিংসে তিনি পান পাঁচ উইকেট।

২৬৮ রান তাড়া করতে নেমে চার উইকেট খুইয়েই তা তুলে পেলে শ্রীলঙ্কা। অধিনায়ক ডিমুথ করুণারত্নে ১২২ রান করেন। দুই টেস্টের সিরিজে ১-০ এগিয়ে শ্রীলঙ্কা।

এই জয়ের ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রথম ম্যাচেই পয়েন্ট পেল তারা। তথ্যসূত্র: পিটিআই

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি