ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

ধর্মঘট করার পর ৩০ লাখ টাকা পাচ্ছেন মোস্তাফিজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৮, ২৪ অক্টোবর ২০১৯

নানা নাটকীয়তার পর সোমবার দুপুরে ক্রিকেটারদের ডাকা ধর্মঘটের সমাধান মিলেছে বুধবার রাতে। বোর্ডের শীর্ষকর্তাদের সঙ্গে আলোচনার পর দাবিপূরণের আশ্বাস পেয়ে সাকিব-তামিমরা সরে দাঁড়িয়েছেন ধর্মঘটের সিদ্ধান্ত থেকে।

সব মিলে ক্রিকেটারদের ১৩টি দাবির মধ্যে ১০টি মেনে নেয় বিসিবি। এসব দাবি-দাওয়ার মধ্যে জাতীয় দলের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমানের রাখা দাবিও উত্থাপিত হয়েছিল। তা ছিল মোস্তাফিজকে আর্থিক ক্ষতিপূরণ দেয়ার দাবি। আর সে দাবিও পূরণের আশ্বাস পেয়েছেন কাটার মাস্টার।

আইপিএলে খেলতে অনুমতিপত্র না দেয়ায় যে আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছেন মোস্তাফিজ, তার পরিপ্রেক্ষিতে ৩০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

আইপিএলে ২০১৬ সাল থেকে টানা তিন মৌসুমে খেলেছিলেন মোস্তাফিজ। প্রথম দুবার সানরাইজার্স হায়দরবাদ এবং শেষবার মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে আইপিএল মাতিয়েছেন তারকা ক্রিকেটার। যে কারণে ভারতের এই জাঁকজমক ও ব্যয়বহুল টুর্নামেন্টে তিনি বরাবরই আইকন।

চলতি বছরও আইপিএলের শেষ আসরে দেখা যেতে পারত মোস্তাফিজকে। কিন্তু তাকে এ বছরের আইপিএলে খেলার অনুমতি দেয়নি বিসিবি। কারণ হিসেবে বিসিবির পক্ষ থেকে জানানো হয়, ওয়ানডে বিশ্বকাপের কথা মাথায় রেখে মোস্তাফিজকে আইপিএলে খেলতে যাওয়ার অনুমতি দেয়া হয়নি।

আর তখন ক্রীড়ামহলে পাল্টা কথা ওঠে জাতীয় দলের কোনও খেলা না থাকার পরও আইপিএল খেলতে যেতে অনুমিত না দেয়ায় মোস্তাফিজ যে আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছেন- সে ব্যাপারে বোর্ড কিছু করবে কি না।

কিন্তু এ বিষয়ে তখন বিসিবির পক্ষ থেকে কোনও সিদ্ধান্তই জানানো হয়নি। তবে সম্প্রতি ক্রিকেটারদের ধর্মঘটের পর অবশেষে সেই আর্থিক ক্ষতিপূরণের আশ্বাস পেলেন মোস্তাফিজ।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি