ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ধর্ষণ মামলার আসামীকে সহযোগিতার অভিযোগে সংবাদ সম্মেলন

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ২২:০২, ১৫ জুন ২০২১ | আপডেট: ২২:০৩, ১৫ জুন ২০২১

ঠাকুরগাঁওয়ে একটি ধর্ষণ মামলার আসামীকে আটক না করে পুলিশ উল্টো ধর্ষককে সহযোগিতার অভিযোগে সংবাদ সম্মেলন করেছে একটি ভুক্তভোগী পরিবার। মঙ্গলবার দুপুরে জেলা শহরের একটি রেস্তরাঁয় সাংবাদিকদের কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ তুলে ধরেন নির্যাতিতার পরিবার।
 
ভুক্তভোগী ওই নারী অভিযোগ করে বলেন,'আমি বালিয়াডাঙ্গী উপজেলার দরিদ্র অসহায় পরিবারের সন্তান। লেখাপড়া শেষে র্নাসিংয়ের চাকরি নেই পাশের জেলা পঞ্চগড়ের আটোয়ারি উপজেলায় নিউ পপুলার ও ডায়গনষ্টিক সেন্টারে। সেই প্রতিষ্ঠানের মালিক সাইফুল ইসলাম সরলতার সুযোগ নিয়ে জোরপূর্বক আমাকে ধর্ষণ করে। পরে বিয়ে করতে অস্বীকৃতি জানায়। 

গত ৩১ মে সাইফুল ও তার ভায়রা আলমগীর বিবাহের কথা বলে ঠাকুরগাঁও জেলা শহরের টিকাপাড়ার ভায়রার বাসায় আমাকে ডেকে নেয়। সেখানে আবার ধর্ষণ করে এবং পাশবিক নির্যাতন চালায়। পরে স্থানীয়দের সহযোগিতায় পুলিশ খবর পেয়ে অজ্ঞান অবস্থায় আমাকে উদ্ধার করে আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে।

তিনি আরও অভিযোগ করে বলেন, এ ঘটনায় ঠাকুরগাঁও সদর থানায় মামলা দিতে গেলে এসআই আব্দুস সামাদ শুরুতে মামলা না করতে ভয়ভীতি দেখায় এবং এজাহার লিখার কথা বলে চারটি সাদা কাগজে স্বাক্ষর নেয়। পরবর্তিতে একটি মামলা করা হলেও আসামীদের বাঁচাতে সেখানে ধর্ষণের কথা উল্লেখ করা হয়নি। পরে জানা যায় এসআই সামাদ আসামীদের নিকট আত্মীয়। এসআই সামাদ তদন্ত কর্মকর্তা হিসেবে আসামীদের গ্রেফতার না করে উল্টো সহযোগিতা করেছেন। পরে উপায়অন্ত না পেয়ে গত ৭ জুন আদালতের দারস্থ হই। মহামান্য আদালত আসামীদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করলেও পুলিশ আসামীদের গ্রেফতার করছে না।

 নির্যাতিতা ওই নারী সাংবাদিক সম্মেলনে আবেদন জানান, আসামীদের আইনের আওতায় এনে ওই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান। পুলিশ সুপারের প্রতি দৃষ্টি কামনা করে ন্যায় বিচারের স্বার্থে তদন্তের দায়িত্ব অন্য কাউকে দেয়ার অনুরোধ জানান।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি