ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ধর্ষণের কথা স্বীকার করেছে ইভান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০০, ৭ জুলাই ২০১৭ | আপডেট: ১৭:০৪, ৭ জুলাই ২০১৭

রাজধানীর বনানীতে জন্মদিনের দাওয়াত দিয়ে বাসায় ডেকে এনে তরুণী ধর্ষণের কথা স্বীকার করেছে অভিযুক্ত বাহাউদ্দিন ইভান।

শুক্রবার র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান।

মাহমুদ খান বলেন, মামলার এজাহারে যেসব অভিযোগ এসেছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সেসব বিষয়ে ইভান স্বীকারোক্তি দিয়েছে।

ঢাকার বনানী এলাকার ব্যবসায়ী বোরহানউদ্দিনের ছেলে ইভানের (২৮) বিরুদ্ধে বুধবার ধর্ষণ মামলা করে ওই তরুণী। বৃহস্পতিবার বিকালে নারায়ণঞ্জের মাসদাইরের পূর্ব দেওভোগ এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব।

মঙ্গলবার রাতে ইভান বনানী ২ নম্বর সড়কে নিজের বাসায় ডেকে নিয়ে টিভি অভিনেত্রী ওই তরুণীকে ধর্ষণ করেন বলে মামলায় অভিযোগ করা হয়েছে।  

বনানীতে জন্মদিনের পার্টিতে দুই তরুণীকে ধর্ষনের ঘটনায় তোলাপাড়ের দুই মাসের মধ্যে ওই এলাকায় ফের ধর্ষণের মামলা হলে বুধবারই পুলিশ ইভানের বাসায় অভিযানে যায়।

র‌্যাবের সংবাদ ব্রিফিংয়ে মুফতি মাহমুদ খান জানান, বুধবার পুলিশ যখন ওই বাড়িতে গিয়েছিল, ইভান তখন ছাদে লুকিয়ে ছিলেন। পুলিশ চলে যাওয়ার পর তিনি বনানী চেয়ারমান বাড়ি এলাকায় আত্মগোপন করেন।

সেখান থেকে উত্তরার দক্ষিণখানে গিয়ে এক আত্মীয়ের বাসায় রাত কাটানোর পর বৃহস্পতিবার নারায়াণগঞ্জে যান ইভান। মাসদাইরের পূর্ব দেওভোগ এলাকায় এক খালার বাসায় আশ্রয় নেন তিনি।

স্বজনদের সহযোগিতায় বিকালে ওই বাড়ি থেকেই র‌্যাব ইভানকে গ্রেফতার করে বলে মুফতি মাহমুদ জানান। 

ব্রিফিংয়ে তিনি বলেন, ইভান ঢাকার একটি স্কুলে নবম শ্রেণি পর্যন্ত পড়েছেন। পরে বনানী আট নম্বর রোডে তার বাবা বোরহানউদ্দিনের ইলেকট্রনিক্সের দোকানে বসতে শুরু করেন।বিভিন্ন অপকর্মের কারণে ২০০৮ সালে অল্প বয়সে তাকে বিয়ে দিয়ে দেয় পরিবার। তার পাঁচ ও দেড় বছর বয়সী দুটো সন্তান রয়েছে।

নিকতাত্মীয়দের বরাত দিয়ে মুফতি মাহমুদ জানান, ইভান ২০০৫ সাল থেকে মাদক সেবন করেন। দুইবার মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে চিকিৎসাও নিয়েছেন তিনি।

এর আগেও বিভিন্ন সময়ে ইভানের বিরুদ্ধে নারী সংশ্লিষ্ট নানা অপকর্মের অভিযোগ ওঠে।

এদিকে অভিযোগকারী তরুণীকে বৃহস্পতিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে প্রয়োজনীয় পরীক্ষা শেষে ভিকটিম সাপোর্ট সেন্টারে আনা হয়েছে।

মামলার এজহারে তিনি বলেছেন, ফেসবুকের সূত্র ধরে ইভানের সঙ্গে তার পরিচয় এবং গত চার মাস ধরে তাদের প্রেমের সম্পর্ক গড়ে উঠেছিল। মঙ্গলবার রাত ৯টায় ইভান ফোন করে তার জন্মদিনের কথা বলে বাসায় ডেকে নেয়। ফোনে ইভান তার মা পরিচয় দিয়ে একজনের সঙ্গে কথাও বলিয়ে দিয়েছিলেন। রাত সাড়ে ১০টায় ইভানের বাসায় গিয়ে কাউকে দেখতে পাননি তরুণী। তখন ইভান তাকে বলছিল ‘বাবা-মা অসুস্থ ঘুমিয়ে গেছে, চেঁচামেচি করা যাবে না’।

তরুণীর অভিযোগ, ইভানের বাসায় যাওয়ার পর জন্মদিনের অনুষ্ঠানের কোনো নমুনা তিনি দেখতে পাননি। পরে ইভান তাকে জোর করে নেশাজাতীয় পানীয় পান করানোর পর ধর্ষণ করে। পরে তিনি চিৎকার করলে ইভান তার ব্যাগ রেখে রাত সাড়ে ৩টার দিকে তাকে বাসা থেকে বের করে দেন।

বিয়ের প্রলোভন দেখিয়ে ইভান এর আগেও তাকে ধর্ষণ করেছিল এবং তার ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়েছিল বলেও মামলার এজাহারে অভিযোগ করেছেন ওই তরুণী।

//এআর

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি